বেহাল দশায় পরিণত নরসিংদীর আঞ্চলিক সড়ক
বেহাল দশায় পরিণত নরসিংদীর আঞ্চলিক সড়ক

সড়কের বেহাল দশায় প্রতিনিয়ত দুর্ভোগ

সংস্কারের অভাবে

বেহাল দশায় পরিণত নরসিংদীর আঞ্চলিক সড়ক

মো. হৃদয় খান, নরসিংদী:

এক দশকেরও বেশি সময় ধরে সংস্কার না করায় বেহাল দশায় পরিণত হয়ে আছে নরসিংদীর শিলমান্দি-বাবুরহাট ও নতুন বাজার সড়ক। কাপড়ের জন্য বিখ্যাত দেশের সবচেয়ে বড় পাইকারী বাজার বাবুরহাটের সাথে যোগাযোগের প্রধান এই দুটি সড়কের বেহাল দশায় প্রতিনিয়ত দুর্ভোগ পোহাচ্ছেন জেলার লক্ষাধিক মানুষ।

খানাখন্দ সৃষ্টির পাশাপাশি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। দীর্ঘদিনের দুর্ভোগ লাগবে সড়ক সংস্কারের দাবি এলাকাবাসীর।

তবে, দ্রুত সড়ক সংস্কার করার কথা জানালেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

আরও পড়ুন: আন্তর্জতিক ক্রিকেটে অবসরের ঘোষণা রস টেইলরের

স্থানীয় সূত্রে জানা যায়, ৮ কিলোমিটার দৈর্ঘ্যরে নরসিংদী সদর উপজেলার শিলমান্দি-বাবুরহাট ও নতুনবাজার সড়কের দুই প্রান্তে দুটি বড় হাটবাজার। শিলমান্দি ইউনিয়নসহ পাশ্ববর্তী পাঁচদোনা ইউনিয়ন ও আশেপাশের এলাকার লক্ষাধিক জনসাধারণের চলাচলের গুরুত্বপূর্ণ এই সড়কটি ২০০৫ সালে নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

নির্মাণের কয়েক বছর পর থেকেই খানাখন্দ ও গর্ত সৃষ্টি হওয়ায় সড়কটি বেহাল দশায় পরিণত হয়।

সড়কের বেশিরভাগ অংশের পিচ ওঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

সড়কের একপ্রান্তে দেশের সবচেয়ে বড় কাপড়ের পাইকারী বাজার শেখেরচর বাবুরহাট ও অপর প্রান্তে অবস্থিত পাইকারী সবজির বাজার। ফলে যাতায়াত এবং পণ্য পরিবহনে বেড়েছে ভোগান্তি। দুর্ভোগ লাগবে সড়কটি দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসীর।

সড়ক দুটির বেহাল দশার কথা স্বীকার করে দ্রুত সংস্কার করার কথা জানালেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
দ্রুত সড়ক সংস্কারে কার্যকর পদক্ষেপ নিবে কর্তৃপক্ষ, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।
news24bd.tv/ কামরুল