ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলা
ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলা

প্রতীকী ছবি

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলা

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার বিকেলে মামলাটি দায়ের করা হলেও বৃহস্পতিবার দুপুরে মামলার বাদী পক্ষের আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলাটি গ্রহণ করে আগামী ৫ জানুয়ারি শুনানির দিন ধার্য করেছেন আদালতের বিচারক ফয়সাল আল মামুন। মাদারীপুর আদালতের এপিপি এডভোকেট আবুল হাসান সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: এসএসসিতে অকৃতকার্য, স্কুল ছাত্রীর আত্মহত্যা

স্থানীয় সূত্রে জানা যায়, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর আহত হয়। সেই ঘটনায় রাব্বানীর বাবা এমএ রশীদ আজাদ বাদী হয়ে রাজৈর থানায় একটি মামলা দায়ের করেন।  

মামলায় দুই আসামি গ্রেপ্তারও করা হয়। ওই মামলার দুইদিন পরই রাব্বানীর বিরুদ্ধে রাজৈর উপজেলার মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বর নামে এক ব্যক্তি বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগে আদালতে মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৬ ডিসেম্বর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার সমর্থকদের নিয়ে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বরের বাড়িতে হামলা চালান।  

এ সময় তারা বাড়ির কয়েকজনকে পিটিয়ে আহত করেন। মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান। এ ঘটনায় গোলাম রাব্বানীকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০-২৫জনকে আসামি করে আদালতে মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী ফয়জুর রহমান হিরু বলেন, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৫ জানুয়ারি শুনানির দিন ধার্য করেছে। এ সময় বাদী পক্ষকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নে গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যায়।  

নির্বাচন চলাকালে রাব্বানী আহত হয়। এ ঘটনায় রাজৈর থানায় হত্যাচেষ্টা মামলা করে রাব্বানীর পরিবার। ওই মামলায় কারাগারে রয়েছে নব নির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লাসহ দুইজন।

news24bd.tv/ কামরুল