২৪ ঘন্টায় বিশ্বে আবারও করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড
২৪ ঘন্টায় বিশ্বে আবারও করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

ফাইল ছবি

২৪ ঘন্টায় বিশ্বে আবারও করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

অনলাইন ডেস্ক

২৪ ঘন্টায় বিশ্বে আবারও হলো করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। একদিনে ১৫ লাখ ৮১ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে বিশ্বজুড়ে। প্রাণ হারিয়েছে ৬ হাজার ৯২৪ জন। একইদিনে ইউরোপ ও দক্ষিণ আমেরিকার বেশ কয়েকটি দেশে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে।

এমন পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ডেল্টা এবং ওমিক্রনের একযোগে প্রাদুর্ভাব তৈরী করেছে সংক্রমণের সুনামি।  

বছরের একেবারে শেষ প্রান্তে এসে অতীতের সকল রেকর্ড ভেঙে দিলো করোনাভাইরাস। টানা দ্বিতীয় দিনের মতো সর্বোচ্চ করোনা শনাক্তের সংখ্যা দেখতে পেলো বিশ্ব। আক্রান্ত হলো ১৫ লাখ ৯৪ হাজারের বেশি।

গেল সপ্তাহে বিশ্ব্জুড়ে রেকর্ড সংখক মানুষ আক্রান্ত হয়েছে ভাইরাসটিতে। ২২ থেকে ২৮ ডিসেম্বর প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছে ৯ লাখ ৩৫ হাজারের অধিক।

ইউরোপেও ব্যাপক তান্ডব চালাচ্ছে ওমিক্রন। ফ্রান্সে প্রথমবারের মতো সর্বোচ্চ ২ লাখ ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্যা। ব্রিটেন, স্পেন, এবং ইতালিতেও ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে। যারা এখনো ভ্যাকসিন নেয়নি তাদের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করেছে জার্মানি। আর সেই বিধিনিষেধ প্রত্যাহারের প্রতিবাদে বুধবার দেশটির মিউনিখ শহরের সড়কে আন্দোলন করেছে শতশত বিক্ষোভকারী।

আরও পড়ুন

মেক্সিকোতে বন্দুক হামলায় শিশুসহ অন্তত ৮ জন নিহত

জম্মু-কাশ্মিরে পৃথক বন্দুকযুদ্ধে ৬ জন নিহত 

একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড গড়েছে যুক্তরাষ্ট্রও। ২৪ ঘন্টায় ৪ লাখ ৬৪ হাজারের বেশি আক্রান্ত এবং ১ হাজার ৬৬৬ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। একদিনে রেকর্ড সংক্রমণ হয়েছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা এবং বলিভিয়াতেও।

এমন পরিস্থিতিতে বুধবার এক প্রেস ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রস আধানম গেব্রেয়াসুস জানালেন, বিশ্বজুড়ে সংক্রমণের সুনামি তৈরী করছে ডেল্টা ও ওমিক্রনের একযোগে প্রাদুর্ভাব।

এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছে ২৫ কোটি ২৩ লাখের বেশি মানুষ।     

news24bd.tv/এমি-জান্নাত