মা হলেন ধর্ষণের শিকার সেই প্রতিবন্ধী কিশোরী
মা হলেন ধর্ষণের শিকার সেই প্রতিবন্ধী কিশোরী

প্রতীকী ছবি

মা হলেন ধর্ষণের শিকার সেই প্রতিবন্ধী কিশোরী

অনলাইন ডেস্ক

ধর্ষণের শিকার ১৪ বছর বয়সী বরগুনার পাথরঘাটার সেই মানসিক প্রতিবন্ধী কিশোরী জন্ম দিয়েছেন একটি ফুটফুটে কন্যা সন্তানের। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

মানসিক ভারসাম্যহীন মেয়েটি চলতি বছরের ৫ মার্চ উপজেলার সদর ইউনিয়নের রুহিতা গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে খলিলুর রহমানের দ্বারা ধর্ষণের শিকার হন বলে অভিযোগ উঠে। মেয়েটি একই গ্রামের বাসিন্দা।

ধর্ষণের পর মেয়েটি গর্ভবতী হলে বুঝতে পারেন তার পরিবার। পরে গত সেপ্টেম্বরের ৪ তারিখ পাথরঘাটা থানায় মামলা করেন মেয়েটির মা।

মেয়েটির বড় ভাই জানান, ধর্ষণের মামলার পরেও আসামি গ্রেফতারে কোনো তৎপরতা নেই পুলিশের। আমরা দিনমজুর বলে ঘটনার পর থেকে এখন পর্যন্ত কোনো ধরনের আইনি সহযোগিতা পাইনি।

এদিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স মরিয়ম বেগম জানিয়েছেন সদ্য জন্ম নেয়া শিশু ও তার মায়ের শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক মেহেদী হাসান জানান, অতিরিক্ত রক্তক্ষরণের পাশাপাশি পুষ্টি ও হিমোগ্লোবিনের মাত্রা অনেক কম। এছাড়াও মেয়েটি মানসিক প্রতিবন্ধী হওয়ায় নানা সমস্যা রয়েছে। তাই মেয়েটিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মেয়েটির পরিবার এতোটািই অসচ্ছল যে রিকশা ভাড়াটাও অন্যের থেকে চেয়ে আনতে হয়েছে তাদের। তাই এখানে রেখেই সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, সন্ধ্যার দিকে ভিকটিম একটি কন্যা সন্তান জন্ম দিয়েছে। এ ঘটনার মামলাটি এখনো তদন্তাধীন রয়েছে। তবে অভিযোগের ভিত্তিতে আসামি গ্রেফতারে চেষ্টা চলছে।

আরও পড়ুন


একমাত্র ছেলের মৃত্যুর শোক সইতে না পেরে মারা গেলেন বাবাও

news24bd.tv এসএম

;