চমক দেখালেন হান্নান, ৫৪ বছর বয়সে এসএসসি পাস
চমক দেখালেন হান্নান, ৫৪ বছর বয়সে এসএসসি পাস

আব্দুল হান্নান

চমক দেখালেন হান্নান, ৫৪ বছর বয়সে এসএসসি পাস

অনলাইন ডেস্ক

৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে চমকে দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের বাসিন্দা আব্দুল হান্নান।

গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) চলতি বছরের এসএসসির ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে হান্নান ৪ দশমিক ১১ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

জানা গেছে, শিবগঞ্জ উপজেলার তেলকুপি জামিলা সরণী ভোকেশনাল স্কুল থেকে আব্দুল হান্নান এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

৫৪ বছর বয়সে নিজের ইচ্ছাশক্তি থেকেই তার এই অর্জন।

আব্দুল হান্নান গণমাধ্যমকে বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লেখার কাজ শিখছি। পেশাটিতে যোগদান করতে হলে নূন্যতম এসএসসি পাশ করতে হবে। আর সেই জন্যেই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিই এবং উত্তীর্ণ হই।

তিনি আরও বলেন, আসলে ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাঁধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

স্থানীয়রা জানিয়েছেন, আব্দুল হান্নানের বয়স ৫৪ বছর। তিনি আগে লেখাপড়া করেননি। চলতি বছর একটি স্কুল থেকে এসসসি পরীক্ষা দিয়েছেন এবং পাস করেছেন। হান্নানের মতো সবাই যদি এভাবে লেখাপড়া করতো তাহলে আঞ্চলিক সমাজে শিক্ষিত সংখ্যার হার বেশি হতো। তবে এ বয়সে তিনি যা করছেন তা বর্তমান যুগে ছেলে-মেয়েদের উৎসাহ বাড়াবে।

আরও পড়ুন


এবার ভূমিহীন বলে পুলিশে চাকরি হলো না সাভারের হাসানের

news24bd.tv এসএম

;