নাটোরে ভোট কারচুপির প্রতিবাদে মানববন্ধন
নাটোরে ভোট কারচুপির প্রতিবাদে মানববন্ধন

সংগৃহীত ছবি

নাটোরে ভোট কারচুপির প্রতিবাদে মানববন্ধন

নাটোর প্রতিনিধি:

গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে নাটোরের সিংড়া উপজেলার ৬নং হাতিয়ান্দহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডের নলবাতা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সদস্য প্রার্থীদের ভোট গণনায় কারচুপির প্রতিবাদ ও পুনরায় ভোট গণনার দাবিতে মানববন্ধন করেছে ওয়ার্ডবাসী।  

শুক্রবার সকাল ১০টায় ৬নং ওয়ার্ডবাসীর আয়োজনে পাঁচ লাড়ুয়া বাজারে এই মানবন্ধন করা হয়। মানববন্ধনে প্রায় দুই শতাধিক নারী পুরুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য দেন, প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোস্তফা কামাল (তালা), মো. সিদ্দিকুর রহমান (টিউবয়েল), মো. আব্দুল হালিম খান (ফুটবল), জাহেদ আলী, দেলোয়ার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

মানববন্ধনে বক্তারা বলেন, নলবাতা কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের যোগসাজশে প্রতিপক্ষ মো. দেলোয়ার হোসেনের কর্মী-সমর্থকরা ভোট গণনার কিছুক্ষণ আগে ভয়ভীতি দেখিয়ে এজেন্টদের স্বাক্ষর নিয়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেন এবং কেন্দ্রের বাহিরে অতর্কিতভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী ও সমর্থকদের ওপর হামলা করেন।  

এমন বিশৃঙ্খলার সুযোগে ভোট কারচুপি করে দেলোয়ারের বৈদ্যুতিক পাখাকে বিজয়ী ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। বক্তারা ভোট কারচুপির তীব্র প্রতিবাদ ও পুণরায়  ভোটের ব্যালট গণনার দাবি জানান।

আরও পড়ুন করোনার টিকা নিয়ে স্কুল ছাত্রীর মৃত্যুর অভিযোগ

এর আগে গত ২৭ ডিসেম্বর প্রতিদ্বন্দ্বি সদস্য প্রার্থী মোস্তফা কামাল (তালা) ও মো. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত পৃথকভাবে উপজেলা রিটার্নিং অফিসার বরাবর ভোট কারচুপির অভিযোগ ও পুনরায় গণনার দাবি করে লিখিত আবেদন করেন ওই দুই ভুক্তভোগী সদস্য প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল আলম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আমাদের কোনো করনীয় নাই, এটা নির্বাচন ট্রাইবুনালের বিষয়।

news24bd.tv/ কামরুল

;