খালেদা জিয়া মুক্তিযোদ্ধা হতে পারেন না: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
খালেদা জিয়া মুক্তিযোদ্ধা হতে পারেন না: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ফাইল ছবি

খালেদা জিয়া মুক্তিযোদ্ধা হতে পারেন না: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালে জিয়াউর রহমান খালেদা জিয়াকে ভারতে মুক্তিযোদ্ধাদের জন্য নিয়ে যাওয়ার জন্য লোক পাঠালেও তিনি স্বেচ্ছায় ক্যান্টমেন্টে থেকে যান। তাই তিনি কখনও মুক্তিযোদ্ধা হতে পারেন না।

আজ দুপুরে সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল পৌর মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন-পরবর্তী সমাবেশ শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া বাইরে অবস্থান করছিলেন।

জিয়াউর রহমান তাকে নিয়ে যেতে লোক পাঠিয়েছিলেন। কিন্তু তিনি যেতে অস্বীকার করেন। শুধু তাই নয়, তিনি বলেছিলেন যুদ্ধকালে এলাকায় থাকা নিরাপদ নয়। নিরাপদ আশ্রয়ের জন্য ক্যান্টনমেন্টে এসে অবস্থান নিয়েছিলেন। স্বেচ্ছায় যারা ক্যান্টনমেন্টে অবস্থান নিয়েছে, তারা কখনোই মুক্তিযোদ্ধা হতে পারেন না।

আরও পড়ুন:


সিরাজগঞ্জে বাস উল্টে অটোভ্যানের ওপর, নিহত ৪

চরম ব্যর্থতাই বিএনপির একমাত্র প্রাপ্তি: ওবায়দুল কাদের

মাদারীপুরে দ্রুতগামী বাসের ধাক্কায় যুবক নিহত, বাসে আগুন

৮ জানুয়ারি থেকে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু


মুক্তিযোদ্ধাদের ভাতা প্রসঙ্গে তিনি বলেন, আমি যখন মন্ত্রী হই তখন আমার মুক্তিযোদ্ধা ভাইদের ভাতা ছিল মাত্র তিন হাজার টাকা। সেটা এখন ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। সব বধ্যভূমিকে সংরক্ষণ করা হবে। মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ করা হবে, যাতে ৫০ বছর পর কেউ দেখলে বোঝা যায় এটা মুক্তিযোদ্ধার কবর। রাজাকারের তালিকা করা হবে, যেহেতু আপনারা অভিযোগ করেছেন।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ নাজিম

;