শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৫ ঘণ্টা ১০ মিনিট আগে

জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা নিয়ে প্রস্তাব রাখবেন শেখ হাসিনা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা নিয়ে প্রস্তাব রাখবেন শেখ হাসিনা

আগামী ১৮-২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশগ্রহণ করতে শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক যাবেন। জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে শেখ হাসিনা ৫২ সদস্যবিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। পররাষ্ট্রমন্ত্রী,  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

আমেরিকায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন জানান, এবারের অধিবেশনে রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন অর্জন আমাদের জন্য অত্যন্ত জরুরি। সে আলোকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বসভায় জোরালো বক্তব্য উপস্থাপন করবেন। বাস্তবতার আলোকে এ সমস্যার শান্তিপূর্ণ সমাধানের জন্যে কিছু প্রস্তাবও পেশ করবেন।

জাতিসংঘের অধিবেশনে যোগদানের ফাঁকে ১৯ সেপ্টেম্বর প্রবাসীদের দেওয়া নাগরিক সংবর্ধনা সমাবেশে বক্তব্য রাখবেন শেখ হাসিনা। সর্বস্তরের প্রবাসীর সমন্বয়ে এ সংবর্ধনার আয়োজন করছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

২১ সেপ্টেম্বর অপরাহ্নে সাধারণ অধিবেশনে ভাষণের সময় বাইরে আওয়ামী পরিবারের নেতা-কর্মী-সমর্থক ও মুক্তিযুদ্ধের পক্ষের প্রবাসীরা শান্তি-সমাবেশ করবেন।

মন্তব্য