দাপুটে বোলিংয়ের পর দারুণ ব্যাটিং বাংলাদেশের
দাপুটে বোলিংয়ের পর দারুণ ব্যাটিং বাংলাদেশের

ভালো শুরু বাংলাদেশের

দাপুটে বোলিংয়ের পর দারুণ ব্যাটিং বাংলাদেশের

অনলাইন ডেস্ক

বোলিংয়ে দাপট দেখিয়েছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডকে বেশিদূর যেতে দেয়নি টাইগার বাহিনী। মাত্র ৩২৮ রানেই গুটিয়ে দিয়েছে তাদের। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেও আলো ছড়াচ্ছে বাংলাদেশ।

যদিও ব্যাটিংয়ের শুরুতে ওপেনার সাদমান ইসলামকে হারাতে হয়। তবুও সে ধাক্কা কাটিয়ে দারুণভাবে এগিয়ে যাচ্ছে মুমিনুল বাহিনী।

রোববার (২ জানুয়ারি) প্রথম ইনিংসে ৩২৮ রান করে থেমেছে নিউজিল‍্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ১২২ রান করেছেন ডেভন কনওয়ে।

দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ রান করেছেন হেনরি নিকোলস।

আজ ৫ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। প্রথম ঘণ্টায় ১৩.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৯ রান যোগ করে নিউজিল‍্যান্ড। এর পর পানি পানের বিরতির পর ৩১ রানে হারায় শেষ ৪ উইকেট। মোট ৫ উইকেট হারিয়ে দিনের প্রথম সেশনে তারা স্কোরবোর্ডে ৭০ রান যোগ করে অলআউট হয়।

নিউজিল্যান্ডকে আউট করে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুটা দুই ওপেনার ব্যাটসম্যান সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় ভালোই করে। কিন্তু, সে ছন্দ থামে দলীয় ৪৩ রানে। ১৯তম ওভারে সাদমানকে নিজের শিকার বানান ওয়াগন্যার। ৫৫ বলে ২২ রান নিয়ে ফেরেন সাদমান। অবশ্য সাদমান ফেরার পর হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও জয়। দুই ব্যাটার মিলে সামলেছেন শুরুর ধাক্কা। দুজনে থিতু হয়ে এগিয়ে নিচ্ছেন বাংলাদেশকে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে বল হাতে প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন মিরাজ। সমান ৩ উইকেট নিয়েছেন পেসার শরিফুল ইসলামও। অধিনায়ক মুমিনুল হক পেয়েছেন দুটি উইকেট। আর ইবাদত পেয়েছেন একটি উইকেট।

আরও পড়ুন


কৌশলে গৃহবধূর ঘরে ঢুকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ১

news24bd.tv এসএম