বাগেরহাটে কনকনে শীতে জনজীবনে ভোগান্তি
বাগেরহাটে কনকনে শীতে জনজীবনে ভোগান্তি

ফাইল ছবি

বাগেরহাটে কনকনে শীতে জনজীবনে ভোগান্তি

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাট জেলাজুড়ে মেঘলা আকাশ, ঘন কুয়াশা ও বাতাসে কনকনে শীত জেঁকে বসেছে। রোববার সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে, ফলে সূর্যেরও দেখা নেই। সেই সাথে ঘন কুয়াশা ও বাতাসে শীতের প্রকোপ বেড়েছে। শীতে এখানকার জনজীবন জবুথবু হয়ে পড়েছে।

ঘন কুয়াশায় মহাসড়কে যানবাহন ও লোক চলাচল অনেক কমে গেছে। মোংলা বন্দরের পশুর চ্যানেলে নৌযান চলাচল ও পণ্য পরিবহণ বিঘ্নিত হচ্ছে। কুয়াশায় নদী ও সড়ক পথে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ঘন কুয়াশার নদীতে নৌযান চলাচলে দুর্ঘটনার ঝুঁকির আশঙ্কায় মোংলায় সুন্দরবনগামী পর্যটনবাহী লঞ্চ, জালিবোট ও ট্রলারগুলো ঘাটে অলস বেঁধে রেখেছেন ব্যবসায়ীরা।

এতে ক্ষতির সম্মুখীন পর্যটন শিল্পও।

পর্যটনবাহী জালিবোট চালক মো. আলামিন বলেন, ঘন কুয়াশায় বিভিন্ন জায়গা থেকে গাড়ি (বাস) আসতে পারছে না, ফলে পর্যটকও নেই। এছাড়া নদীতে কুয়াশায় কিছু দেখা যাচ্ছে, নদীতে গেলে দুর্ঘটনার ঝুঁকি রয়েছে তাই আমরা ঘাটে বোট রেখে অলস বসে আছি।

বাগেরহাটে হঠাৎ জেঁকে বসা প্রচণ্ড শীতে চরম বেকায়দায় পড়েছেন সাধারণ খেটে খাওয়া দিনমজুরেরা।

দিনমজুর ইউনুস আলী খাঁন, জাহাঙ্গীর মোল্লা, দেলোয়ার হোসেন ও সামছুল হক বলেন, সকাল থেকে আকাশ মেঘলা, ঘন কুয়াশা ও বাতাসে খুব শীত। আমরা কোন কাজকাম করতে পারছি না। কাজ করতে না পারলে খাবো কী, শীতে আমাদের অবস্থা খুব খারাপ।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করায় আকাশ মেঘলার পাশাপাশি ঘন কুয়াশা ও বাতাসে শীতের প্রকোপ বেড়েছে বলে জানিয়েছে মোংলা আবহাওয়া অফিস।

news24bd.tv/  তৌহিদ