পশ্চিমবঙ্গে আজ থেকে রাত্রিকালীন কারফিউ জারি
পশ্চিমবঙ্গে আজ থেকে রাত্রিকালীন কারফিউ জারি

সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গে আজ থেকে রাত্রিকালীন কারফিউ জারি

অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গে  সংক্রমণ বাড়তে থাকায় আজ থেকে কঠোর বিধিনিষেধ ফিরিয়ে আনল রাজ্য সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ জারি করা হয়েছে রাত্রীকালীন কারফিউ। আজ সোমবার রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে রাত্রিকালীন কারফিউ।  

বিশ্লেষণ বলছে, ভারতে ওমিক্রনের দাপটে  প্রত্যেকদিন গড়ে ৬০ হাজার মানুষকে হাসপাতালে ভর্তি করার মতো পরিস্থিতি তৈরি হতে পারে।

 এদিকে যুক্তরাষ্ট্র, ব্রিটেনসহ বিশ্বে উর্ধ্বমুখী ওমিক্রন গ্রাফ।  

ভারতে দিনে দিনে ভয়াবহ হয়ে উঠছে করোনা পরিস্থিতি। বিশেষ করে চোখ রাঙাচ্ছে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। সংবাদমাধ্যম এনডিটিভির বিশ্লেষণে বলছে, ওমিক্রন নিয়ে ভয়াবহ পরিস্থিতিতে পড়তে যাচ্ছে মোদি সরকার। দেশটির স্বাস্থ্য বিভাগের হিসেবে ভারতে ২৩ টি রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। মোট সংক্রমিত হয়েছেন প্রায় দেড় হাজার মানুষ। সবথেকে বেশি মহারাষ্ট্রে।    

তবে বিশ্লেষণ বলছে  ওমিক্রন আক্রান্ত রোগীর সংখ্যা ধারণারর চেয়ে  ১০ গুণেরও বেশি। আর সংক্রমণের চূড়ায় পৌঁছালে প্রত্যেক দিন ১৬ থেকে ২০ লাখ পর্যন্ত মানুষ এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন। গেল এক সপ্তাহ ধরে ভয়াবহ হয়ে উঠছে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি। গেলদিনেও রাজ্যে করোনা সংক্রমিত হয়েছে ৬ হাজার ১৫৩ জন। এর মধ্যে কলকাতায় সংক্রমিত ৩ হাজারের বেশি। গেল ২ সপ্তাহ আগেও যে হার ছিল অনেকটায় কম।  

আরও পড়ুন: বিক্ষোভের মুখে সুদানের প্রধানমন্ত্রীর পদত্যাগ

সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোর বিধিনিষেধ আরোপ করেছে পশ্চিমবঙ্গ সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ জারি করা হয়েছে রাত্রিকালীন কারফিউ।  

এদিকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিনিয়ত করোনাভাইরাসে দৈনিক সংক্রমণের হার উদ্ধমুখি হচ্ছে। সংক্রমণের জেরে বিভিন্ন এয়ারলাইনসের ফ্লাইট বাতিল অব্যাহত রয়েছে।

news24bd.tv রিমু