রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন তিতে

জুবেরের বিতর্কিত গোল [ছবি: ইউটিউব]

রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন তিতে

ক্রীড়া ডেস্ক

অপ্রত্যাশিত ড্রয়ে ‘হেক্সা মিশন’ শুরু করেছে ব্রাজিল। রোস্তভ-অন-ডনে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ সমতায় পয়েন্ট ভাগাভাগি করেছে সেলেসাওরা। তবে দল জয়বঞ্চিত হওয়ার কারণ হিসেবে রেফারিকে দুষেছেন ব্রাজিল কোচ তিতে।  

তার দাবি, সুইস মিডফিল্ডার স্টিভেন জুবের হেডে সমতা ফেরানোর আগে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিরান্ডাকে ধাক্কা দিয়েছিলেন।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে তিতে বলেন, “ম্যান মার্কিংয়ে আমাদের কোনো ত্রুটি ছিল না। ওদের গোলটা আরেকবার দেখুন। (জুবের) হেড করার আগে মিরান্ডাকে ধাক্কা দিয়েছিল। ”

“এটি একটি ক্লিয়ার ফাউল।

তার জন্য আমরা রেফারিকে ভিডিও অ্যাসিট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা নিতে অনুরোধ জানিয়েছিলাম। আমি নিশ্চিত, রিভিউ কল করলে ওদের গোলটা বাতিল হয়ে যেত। কিন্তু রেফারি আমাদের আবেদনে সাড়া দেননি। ”

তিতে মনে করেন, তার দলের আরো ভালো ফুটবল খেলা উচিত ছিল, “আমাদের বেশ কিছু ভালো ও পরিষ্কার সুযোগ পেয়েছিল। আমরা আরও নিখুঁত হতে পারতাম। ”

তবে সেলেসাওদের এই ম্যাচের অধিনায়ক মার্সেলো ড্রয়ের জন্য রেফারি ও ভিএআর প্রযুক্তিকে কোনো দোষ দিতে চাননি। তার ভাষ্য, “মিরান্ডাকে জুবেরের ফেলে দেওয়ার ঘটনায় রেফারিকে নিয়ে আমার তেমন কিছু বলার নেই। তিনি চাইলে ভিএআর প্রযুক্তির সহায়তা নিতে পারতেন। তবে ড্রয়ের জন্য এটা কোনো অজুহাত হতে পারে না। ”

মার্সেলো আরও বলেন, “এই ড্রয়ে আমরা বিচলিত নই। অনেক বড় বড় দলও তাদের বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু করে। আমাদের চিন্তা ম্যাচ বাই ম্যাচ এগোনো। এখন সামনের ম্যাচ নিয়ে ভাবতে হবে। ”

সূত্র: গোল ডট কম, দ্য গার্ডিয়ান 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর