লামায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে জেএসএসকর্মী খুন

প্রতীকী ছবি

লামায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে জেএসএসকর্মী খুন

অনলাইন ডেস্ক

বান্দরবানের লামা উপজেলায় শ্বশুরবাড়িতে এসেছিলেন মংক্যচিং মারমা (৩৫) নামে এক জেএসএসকর্মী। সেখানেই তাকে গুলি করে হত্যা করেছে ‍দুর্বৃত্তরা।

সোমবার (৩ ডিসেম্বর) রাত ১টার দিকে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড অংহ্লাপাড়ায় আথুইমং মারমা’র বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত মংক্যচিং মারমা (৩৫) রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালখালী এলাকার বাসিন্দা।

তিনি রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালখালী এলাকায় জেএসএসের সক্রিয় কর্মী ছিলেন। তাদের নিজস্ব দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় তিনি বলেন, খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

নিহত মংক্যচিং মারমার শ্যালক অংসিং মারমা বলেন, গত সোমবার রাত ৭টায় তার বড় বোনের স্বামী মংক্যচিং মারমা তাদের বাড়িতে বেড়াতে আসেন। রাত সাড়ে ১২টার দিকে ছয় অস্ত্রধারী সন্ত্রাসী বাড়ি ঘিরে ফেলে। তারা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বোন জামাইকে গুলি করে।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা তিন রাউন্ড গুলি করে ও কুপিয়ে তার মৃত্যু নিশ্চিত করে চলে যায়। সন্ত্রাসীদের হাতে আগ্নেয়াস্ত্র ও রশি ছিল। ঘটনার পর থেকে আমার বোন ম্রাবোচিং মারমা পাগলের মতো হয়ে গেছে। তিনি বারবার মূর্ছা যাচ্ছেন।

লামা উপজেলা জেএসএস সভাপতি অংহ্লাপাড়ার বাসিন্দা অংগ্য মারমা বলেন, রাত ২টায় আমি ঘটনাটি জানতে পারি। খামারবাড়িটি আমাদের পাড়া থেকে ৫০০ গজ পূর্ব দিকে। নিহত মংক্যচিং মারমা তার ভাগ্নে জামাই। আঞ্চলিক রাজনীতির দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ইউপি মেম্বার সীতারঞ্জন বড়ুয়া বলেন, ঘটনাটি জানতে পেরে ইউপি চেয়ারম্যান ও লামা থানাকে অবহিত করি। তবে কী কারণে এ হত্যার ঘটনা ঘটেছে আমরা জানি না।

আরও পড়ুন


বিশাল লিডের পর টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে চাপে নিউজিল্যান্ড

news24bd.tv এসএম