কুড়িগ্রাম সীমান্তে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক
কুড়িগ্রাম সীমান্তে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক

আটককৃত ভারতীয় যুবক আনারুল শেখ

কুড়িগ্রাম সীমান্তে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক

হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশের ভূখন্ডে প্রবেশের দায়ে আনারুল শেখ (২২) নামে এক ভারতীয় যুবককে দেশিয় অস্ত্রসহ আটক করেছে স্থানীয় জনতা। পরে তাকে ফুলবাড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার (৩ ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার গঙ্গারহাট আজোয়াটারী সীমান্ত এলাকায় ঘটনাটি ঘটে। আটক যুবক ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সেউটি-২ গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আটককৃত যুবক রাত ১০টার দিকে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৪২ এর পাশ দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এসময় সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরে তাকে আটক করতে গেলে সে ধারালো অস্ত্র প্রদর্শন করে পালাতে চেষ্টা করে। পরে সংঘবদ্ধ জনতা ওই ভারতীয় যুবককে ধারালো অস্ত্রসহ আটক করে। তাকে আটকাতে গিয়ে স্থানীয় বেশ কয়েকজন আহত হয়। আহত হরেকৃঞ্চ চন্দ্র রায়কে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লালমনিরহাট ১৫ বিজিবি কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী। তিনি জানান, আটক ভারতীয় যুবকের বিরুদ্ধে বিজিবি’র পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।  

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় জানান, রাতে ওই এলাকার স্থানীয় লোজকন এক ভারতীয় নাগরিককে দেশিয় অস্ত্রসহ আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে মঙ্গলবার সকালে কাশিপুর ক্যাম্পের বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ ও দণ্ডবিধি ৩২৪ ধারায় একটি মামলা দায়ের করে। আটক যুবককে দুপুরে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন


দিনাজপুরে হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু উদ্ধার

news24bd.tv এসএম