ছাত্রলীগের সংঘর্ষে সাধারণ সম্পাদকের মাথায় ইটের আঘাত
ছাত্রলীগের সংঘর্ষে সাধারণ সম্পাদকের মাথায় ইটের আঘাত

সংঘর্ষে দৌড়াদৌড়ি

ছাত্রলীগের সংঘর্ষে সাধারণ সম্পাদকের মাথায় ইটের আঘাত

অনলাইন ডেস্ক

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সামনে দাঁড়ানো নিয়ে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদদীন হল শাখা ছাত্রলীগের মধ্য সংঘর্ষে অন্তত ১৩ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুর ২টার দিকে অপরাজেয় বাংলার সামনে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

সংঘর্ষে আহতরা হলেন- জুবায়ের (২২), মাহবুব (২২), শিমুল (২১), গালিব (২২), জহির (২২), জহিরুল ইসলাম অমি (২২), অপু (২৪)। হিরু (২৫), রুমন (২৬), সালমান- (২৪), সালমান-২ (২৩), আল-আমিন-(২০), আবু নোমান(২৭)।

তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা কলেজের ছাত্রলীগ নেতাকর্মী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অপরাজেয় বাংলায় মঞ্চের ডান পাশে দাঁড়ানো নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীমউদদীন হল ও ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়।

এক পর্যায়ে সংঘর্ষে জড়ান দুই পক্ষের নেতাকর্মীরা। পরে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতি শুরু হলে ছাত্রলীগ সভাপতি জয় ও সাধারণ সম্পাদক লেখক ওখানে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

এক পর্যায়ে মাথায় ইটের আঘাত পান সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। পরে অন্য নেতাকর্মীরা তাঁকে উদ্ধার করে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে যান।

সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে বিকেল ৪টার দিকে ফের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এ ছাড়া ওই সংঘর্ষে জসীমউদদীন হল ও ঢাকা কলেজের ১০-১২ নেতাকর্মী আহত হন। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। পরে পরিস্থিতি শান্ত করে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সম্পন্ন হয়।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মন্তব্য পাওয়া যায়নি।

তবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক মারধরের শিকার হওয়াকে অশুভ লক্ষণ বলছেন অন্য কেন্দ্রীয় নেতারা।

কেন্দ্রীয় সংসদের সহসভাপতি সৈয়দ আরিফ হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মতো অনুষ্ঠানে দুই গ্রুপের সংঘর্ষে স্বয়ং সাধারণ সম্পাদকের আঘাতপ্রাপ্ত হওয়ার ঘটনা খাটো করে দেখার সুযোগ নেই। এ ঘটনায় সাংগঠনিক ব্যর্থতা এবং চেইন অব কমান্ডের ব্যত্যয় সুস্পষ্ট হয়।

আরও পড়ুন:

বসুন্ধরার কম্বল পেল গোদাগাড়ীর শীতার্ত মানুষ

news24bd.tv/  তৌহিদ