ঐতিহাসিক টেস্ট জয়: তামিমের আবেগঘন স্ট্যাটাস

ঐতিহাসিক টেস্ট জয়: তামিমের আবেগঘন স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুই টেস্টে কিউইদের ৮ উইকেটে হারিয়েছে মুমিনুল বাহিনী। প্রথম জয়ের এই টেস্টে ৩ ফরম্যাটেই নিজেদের কারিশমা দেখিয়েছে টাইগাররা। তবে বিশেষ করে সেরাটা দিয়েছে বোলাররা।

ক্যারিয়ারসেরা বোলিং করেছেন পেসার এবাদত। আর সেই নৈপুণ্যেই দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রানের লিড দিতে পারে স্বাগতিকরা। যা অনায়াসে পার করে দেয় বাংলাদেশ।

তবে বাংলাদেশের এমন ঐতিহাসিক জয়ে মাঠের সাক্ষী হতে পারেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে গেছেন।

তবে ভোরে উঠে খেলা যে দেখছেন তা জানিয়ে দেন ফেসবুকে। লেখেন - ঢাকায় এখন প্রায় ৪টা। আশা করি সবাই খেলা দেখবেন। এরপর বাংলাদেশের ঐতিহাসিক জয়ে নাতিদীর্ঘ স্ট্যাটাস দেন।

নিউজ টোয়েন্টিফোরের পাঠকদের উদ্দেশে তামিম ইকবালের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-

‘অসাধারণ জয়, ঐতিহাসিক জয়। গোটা দলকে অভিনন্দন। বছরের পর বছর বছর, সফরের পর সফর আমরা নিউ জিল্যান্ড থেকে খালি হাতে ফিরেছি। এবার অনেক কারণেই পরিস্থিতি ছিল আরও কঠিন। কিন্তু সব বাধা দূর করে দারুণ এক জয় এনে দিল এই দল। নিউজিল্যান্ডে গিয়ে নিউজিল্যান্ডকে হারানো এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। আমরা দেখালাম, আমরা পারি! সবচেয়ে ভালোলাগার বিষয়, সম্পূর্ণ দলীয় প্রচেষ্টার জয় এটি। দারুণ স্পিরিটেড ক্রিকেট খেলেছে দল।  

ইবাদতের অসাধারণ বোলিংয়ে কোনো প্রশংসাই যথেষ্ট নয়। জয় থেকে শান্ত, লিটন থেকে মিরাজ, ইয়াসির, শান্ত, এমনকি বদলি নেমে দুর্দান্ত শেষ ক্যাচটি নেওয়া তাইজুল এবং দলের প্রতিটি সদস্য, সবার সম্মিলিত অবদানের জয় এটি। আমি তবু আলাদা করে বলব একজনের কথা। যখন চরম দুঃসময় এসেছে, কেউ যখন দলের ওপর বিশ্বাস রাখেনি, দলের ভেতরেও অনেকের যখন সংশয় জেগেছে নিজেদের নিয়ে, তখনও বিশ্বাস হারাননি একজন। সে সবসময় বিশ্বাস করে গেছে এবং প্রবল বিশ্বাস নিয়েই দলকে বিশ্বাস জোগানোর চেষ্টা করেছে, ‘আমরা পারি, আমরা অবশ্যই পারি। ’ বাজে দিন এসেছে, খারাপ পারফরম্যান্স হয়েছে। তার পরও সে কখনও দলের ওপর বিশ্বাস হারায়নি। টেস্ট ক্রিকেটের প্রতি তার আবেগ তীব্র, টেস্ট ক্রিকেটকে সে সবচেয়ে বেশি প্রাধান্য দেয় সব সময়। মুমিনুল হক, আমাদের অধিনায়ককে টুপি খোলা অভিনন্দন। ’

আরও পড়ুন


যে কারণে এই জয় ভুলে যেতে চান মুমিনুল

news24bd.tv এসএম