আশুলিয়ায় জোর করে নৌকায় সিল মারার অভিযোগ
আশুলিয়ায় জোর করে নৌকায় সিল মারার অভিযোগ

জোর করে নৌকায় সিল মারার অভিযোগ

আশুলিয়ায় জোর করে নৌকায় সিল মারার অভিযোগ

নাজমুল হুদা, সাভার

সাভারে আশুলিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রকাশ্যে নৌকায় সিল মারার অভিযোগ তুলে কেন্দ্রটিতে ভোট বন্ধের দাবি জানিয়েছেন স্বতন্ত্র এক চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী।

বুধবার (৫ ডিসেম্বর) সকালে ইউনিয়নের আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রে এ সিল মারার ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রটিতে ব্যাপক হট্টগোল হয়।

আশুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিনের এক সমর্থক অভিযোগ করে বলেন, 'কেন্দ্রটির ভেতরে জোর করে নৌকায় ভোট দিয়েছে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহবুদ্দিন মাতবরের কর্মী সমর্থকরা।

আমরা এ বিষয়টি প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। আমরা এখানে ভোট বন্ধের দাবি জানাচ্ছি।

একই অভিযোগ করে স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন মাদবর বলেন, ‘আমি জানতে পেরেছি আশুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারা হচ্ছে। আমি প্রশাসনকে বারবার জানিয়েও কোনো সহায়তা পাইনি।

ওই কেন্দ্রে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ফুটবল প্রতীকের মো. হেলাল বেপারীর পক্ষে সিল মারার অভিযোগ তুলেছেন অপর প্রার্থী মশিউর রহমান। তিনি বলেন, ‘ফুটবল মার্কায় সিল মারছে হেলাল বেপারীর সমর্থকরা। এতে বাঁধা দিলে আমার এক কর্মীকে মারধর করা হয়। এমন হলে ভোট সুষ্ঠু হবে না। আমি এখানে ভোটগ্রহণ বন্ধের দাবি জানাচ্ছি।

কেন্দ্রটির দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান বলেন, ‘কে কি বললো দেখার বিষয় না। আমার দায়িত্ব আমি পালন করছি। ’ নৌকা প্রতীকে সিল মারার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'এটা অসম্ভব। ’

এদিকে ঘটনার পরপরই কেন্দ্রটি পরিদর্শন করেছেন ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন। তিনি বলেন, 'আমরা পরিস্থিতি দেখছি। ভোট সুষ্ঠু করাই আমাদের প্রধান কাজ।

আরও পড়ুন


বালুবোঝাই ট্রাকে ধাক্কা দিয়ে উল্টে গেলো ট্রেনের ৫ বগি

news24bd.tv এসএম