খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার: মির্জা ফখরুল
খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার: মির্জা ফখরুল

মানববন্ধনে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল

খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা জেনেশুনেই পূর্বপরিকল্পিত একটা হত্যার ষড়যন্ত্র করছে। সরকার দেশনেত্রীকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। আমরা পরিষ্কার করে বলে দিতে চাই, চিকিৎসার অভাবে দেশনেত্রী খালেদা জিয়ার যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে আপনাদের প্রত্যেকেই হত্যার আসামি করে বিচার করা হবে।

বুধবার (৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, দলমত নির্বিশেষে সারাদেশের মানুষ যখন চাচ্ছে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হোক। তখন শেখ হাসিনা রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বিদেশে যেতে দিচ্ছে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার আটকে রেখেছে বলেও অভিযোগ করে মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, শুধু তাই নয় তিনি এখন হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। চিকিৎসকরা বলছেন তাকে বিদেশে চিকিৎসা দেওয়া দরকার, তখন এই সরকার তাকে বিদেশে যাওয়ার কোনো ব্যবস্থা করছে না। বরং তারা আইনের কথা বলে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে।

কোনো আইন মানুষের চেয়ে বড় নয় জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, সরকারের এ মূহূর্তে কোনো রাজনৈতিক প্রতিহিংসা না করে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো দরকার।

তিনি বলেন, আপনারা জানেন, আমাদের যেসব চিকিৎসকরা রয়েছেন তারা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে সর্বশক্তি দিয়ে চেষ্টা করছেন দেশনেত্রী খালেদা জিয়াকে বাঁচিয়ে রাখার জন্য। গত পরশু  (সোমবার) তার একটা প্রোসিডিওর হয়েছে। গতকাল (মঙ্গলবার) আমি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, এখানে যে টেকনিক্যাল সাপোর্ট রয়েছে তা দিয়ে যা করছি সেটা অত্যন্ত সাময়িক। যে কোনো সময় দেশনেত্রী খালেদা জিয়ার জীবনের আশঙ্কা মারাত্মক হয়ে দেখা দিতে পারে।

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদল উত্তরের আহ্বায়ক শফিউল ইসলাম মিল্টন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

আরও পড়ুন


খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ

news24bd.tv এসএম