কানাডার বিভিন্ন প্রদেশে রেকর্ড সংখ্যক ওমিক্রন বৃদ্ধি
কানাডার বিভিন্ন প্রদেশে রেকর্ড সংখ্যক ওমিক্রন বৃদ্ধি

ফাইল ছবি

কানাডার বিভিন্ন প্রদেশে রেকর্ড সংখ্যক ওমিক্রন বৃদ্ধি

লায়লা নুসরাত, কানাডা

কানাডায় কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন দিন দিন বেড়েই চলেছে। কানাডার বিভিন্ন প্রদেশের মধ্যে গত কয়েকদিনের তুলনায় আলবার্টা প্রদেশে আজ ৪ হাজার ৭ শত ৫২ নতুন শনাক্ত হয়ে রেকর্ড করেছে।

আলবার্টা হেলথের চিফ মেডিক্যাল অফিসার ডা: ডিনা হিনশ হেলথ আপডেটে জানিয়েছেন আলবার্টায় ৪শত ৭০ জন হাসপাতালে এরমধ্যে ৭২ জন আইসিইউ কেয়ার ইউনিটে ভর্তি রয়েছেন। তিনি দুঃখের সঙ্গে জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় আলবার্টায় ১১ জন মৃত্যুবরণ করেছেন।

কানাডার বিভিন্ন প্রদেশে আবারও জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। নতুন এই ভেরিয়েন্ট থেকে সতর্ক থাকতে ইতিমধ্যেই প্রদেশের প্রধানগণ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বুধবার (৫ জানুয়ারি) থেকে অন্টারিওতে দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে- শিক্ষা প্রতিষ্ঠান, রেস্তোরাঁ এবং বারগুলিতে ইনডোর ডাইনিং, জিম, অ-জরুরি চিকিৎসা জন্য হাসপাতালসহ অন্যান্য প্রতিষ্ঠান।

কানাডায় বুধবার একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে আলবার্টা, অন্টারিও, কুইবেক ও ব্রিটিশ কলাম্বিয়ায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, কোথাও যাওয়ার সময় এটা নয়। ভ্রমণ সংশ্লিষ্ট সংক্রমণ ঠেকাতে মন্ত্রী ডুকলোস  বলেছেন, ফেডারেল সরকার ভ্রমণ নির্দেশিকা পরিবর্তনের কথা ভাবছে।

উল্লেখ্য কানাডায় নতুন করে ওমিক্রণ ভাইরাস বেড়ে যাওয়ায় অনেকেই তাদের ভ্রমণ বাতিল করেছেন।

আরও পড়ুন


বগুড়ায় ১২ হাজার ভোটে নৌকাকে হারালেন জামায়াত নেতা

news24bd.tv এসএম

;