মেয়র আতিক বললেন ‘মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল’
মেয়র আতিক বললেন ‘মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল’

ঝটিকা পরিদর্শনে মেয়র মো. আতিকুল ইসলাম

মেয়র আতিক বললেন ‘মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল’

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম হঠাৎ বোটানিক্যাল গার্ডেনে ঝটিকা পরিদর্শনে গিয়ে মশার প্রজননস্থল দেখে ক্ষোভ প্রকাশ করেছেন। এসময় তিনি গার্ডেনের পরিচালকের সঙ্গে কথাও বলেন।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকালে মেয়রের এই পরিদর্শনের একটি ভিডিও ডিএনসিসির ফেসবুক পেইজে প্রকাশ করা হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, মশার অবস্থা দেখে মুঠোফোনে ডিএনসিসি মেয়র বোটানিক্যাল গার্ডেনের পরিচালককে বলতে থাকেন, ‘ডাইরেক্টর সাহেব, আমি যে জায়গায় দাঁড়িয়ে ছিলাম মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল।

এই মশার প্রজননস্থল কবে ক্লিন শুরু করবেন বলেন আমাকে। আমি সাতদিন পর আবার আসবো। আমি কোনো ডোবা কচুরিপানা দেখতে চাই না। কারণ এখান থেকে মশাগুলো ৩-৪ কিলোমিটার উড়াল দিতে পারে। আশপাশে সব এলাকায় মশার ছড়িয়ে পড়ে। সাতদিন পর কোনো কচুরিপানা দেখতে চাই না। ’

মেয়র আতিক আরও বলেন, ‘বোটানিক্যাল গার্ডেন এখান থেকে কিন্তু টাকা ইনকাম করে। প্রত্যেক দর্শনার্থী থেকে ২০ টাকা করে নেওয়া হয়। কিন্তু দর্শনার্থীরা সুন্দরভাবে নিঃশ্বাস নিতে পারবে না। এখানে মশা আর মশা। এখানকার যারা কর্মকর্তা আছেন আমি সকালে এসে তাদের কাউকে পাইনি, একজন দারোয়ান ছাড়া। এখানে যারা দায়িত্বশীল আছেন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী আছেন তার সঙ্গে আমি কথা বলবো। ’

এর আগে, গতকাল বুধবার মশক নিধন, পরিচ্ছন্নতা কার্যক্রমসহ সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে খোঁজ নিতে কাউকে না জানিয়ে মিরপুর এলাকা পরিদর্শনে যান মেয়র আতিকুল ইসলাম। পরিদর্শনের বিষয়ে ওই সময় সংশ্লিষ্ট কেউ অবগত ছিলেন না। গাড়ি থেকে নেমে তিনি ওই এলাকাসহ আশপাশ ঘুরে দেখেন। এ সময় বর্জ্যসহ ফুটপাত দখল এবং বিভিন্ন মালামাল রাখায় নির্মাণাধীন বাড়ি ও দোকানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

আরও পড়ুন


কুমিল্লায় বাসা-সিএনজি সংঘর্ষ, একই পরিবারের ৪ জন নিহত

news24bd.tv এসএম

;