হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থী পেয়েছে ৪২ ভোট
হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থী পেয়েছে ৪২ ভোট

প্রতীকী ছবি

হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থী পেয়েছে ৪২ ভোট

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শ্রী নিমাই চাঁদ মণ্ডল ৯টি কেন্দ্রে মাত্র ৪২ ভোট পেয়ে আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন।  

৫ম ধাপের নির্বাচনে ফলসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তিনি এই ভোট পেয়েছেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হয়ে এ্যাডভোকেট বজলুর রহমান ৪ হাজার ৬’শ ২৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান পেয়েছেন ৪ হাজার ১’শ ৭৯ ভোট।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাচন অফিসার মো. নুর উল্লাহ  বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪২৬ জন। ৯টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট পড়েছে ৮ হাজার ৮’শ ৪৪ টি। ৯টি কেন্দ্রে ১টি অস্থায়ী ও ৩৫ কক্ষসহ ৩৬কক্ষে ভোট নেওয়া হয়েছে। এর মধ্যে ৩টি কেন্দ্রে ১টি ভোট করে পেয়েছেন তিনি।

আরও পড়ুন: প্রেমের ফাঁদে ফেলে অন্তরঙ্গ ছবি ধারণ, হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা 

এ ব্যাপারে প্রার্থী নিমাই চাঁদ মণ্ডল জানান, নৌকা প্রতীক পাওয়ার পর আশা করেছিলাম ভোটে জিতব। ভোট যুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করেছি। কিন্তু এমন কেন হলো তা আমি বলতে পারছি না। মূলত এখানে আওয়ামী লীগের দুইটা পক্ষ হয়ে যাওয়ার কারণে এমন ঘটনা ঘটেছে। তবে দলের বড় বড় নেতারা আমাকে সমর্থন দিয়েছেন।

বিজয়ী প্রার্থী এ্যাডভোকেট বজলুর রহমান জানান, নৌকা প্রতীক পেয়েছিলেন তিনি জনবিচ্ছিন্ন ব্যাক্তি। মানুষ তাকে পছন্দ করেনি। দল তাকে মনোনয়ন দিয়েছিল কিন্তু ভোটাররা তাকে পছন্দ করেনি। ভোটাররা যা সিন্ধান্ত নিয়েছে তা সঠিক সিন্ধান্তই নিয়েছে। তারা প্রার্থীকে অগ্রাধিকার দিয়েছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সদর পৌর মেয়র সাইদুল করিম মিন্টু জানান, ফলসি ইউনিয়নে সামাজিক দলাদলি ছিল। যে কারণেই এটি ঘটেছে। তবে প্রার্থী নিমাই বাবু বিদ্রোহী প্রার্থীর সাথে নেকোসিয়েট করে ভোট গ্রহণের আগেই মাঠ ছেড়ে দেয়। তিনি যদি এটি না করে ভোটের মাঠে টিকে থাকত তাহলে এমনটি হত না।  

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আব্দুস ছালেক জানান, প্রার্থী তার নির্বাচনী কেন্দ্রে প্রদত্ত ভোটের ৮ শতাংশ পেলেই তার জমানত ফেরত পান। এর কম পেলে জমানত বাজেয়াপ্ত করা হয়।

news24bd.tv/ কামরুল 

;