ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তরুণীর আত্মহত্যা চেষ্টা 
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তরুণীর আত্মহত্যা চেষ্টা 

প্রতীকী ছবি

৯৯৯ এ কলে উদ্ধার

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তরুণীর আত্মহত্যা চেষ্টা 

নিজস্ব প্রতিবেদক

আজ বৃহস্পতিবার ভোর সোয়া চারটায় চট্টগ্রামের হালিশহর এল ব্লকের দুই নম্বর লেইনের দুই নম্বর সড়কের একটি ভবন থেকে এক ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন।  

তিনি জানান, ভবনটি তার শ্বশুরের সেখানে তিন তলায় তিনি পরিবার সহ বসবাস করেন। নীচ তলায় একটি মেয়ে ভাড়াটে মাস খানেক পূর্বে নতুন ভাড়া নিয়েছে। রাত সাড়ে তিনটার দিকে সেই ভাড়াটে মেয়েটির কয়েকজন পরিচিত বন্ধু এসে তাদেরকে ঘুম থেকে তুলে জানায় মেয়েটি ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দিয়েছে।

 

আরও পড়ুন: প্রেমের ফাঁদে ফেলে অন্তরঙ্গ ছবি ধারণ, হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা 

ফোনে কয়েকজন বন্ধুকেও আত্মহত্যা করার কথা বলেছে। এর পর থেকে তারা মেয়েটির ফোন বন্ধ পাচ্ছিলেন। শেষে তারা এই গভীর রাতে সরাসরি চলে এসেছেন। এরপর কলার ও মেটির বন্ধুরা মিলে গত আধাঘন্টা ধরে দরজা ধাক্কাধাক্কি করছিলেন কিন্তু ভেতর থেকে কোন সাড়াশব্দ পাওয়া যাচ্ছিলনা। এরপর কলার পুলিশী সহায়তা চেয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।

৯৯৯ কলটেকার কনষ্টেবল মো. আল আমিন কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল আল আমিন তাৎক্ষণিকভাবে হালিশহর থানায় বিষয়টি জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এস আই দীপন কুমার মণ্ডল কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশী  তৎপরতার আপডেট নিতে থাকেন।

পরে হালিশহর থানার এস আই আবুল বাশার ৯৯৯ কে ফোনে জানান, তারা ঘটনাস্থলে পৌঁছে শাবল দিয়ে দরজা ভেঙ্গে অচেতন অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।  

তিনি আরও জানান, তরুণী আগ্রাবাদ এলাকার একটি হোটেলে চাকরি করতেন, তার বয়স আনুমানিক বিশ বছর এবং তিনি ঘুমের ওষূধ খেয়ে আত্মহত্যার প্রচেষ্টা চালান। আজ সকালে মেয়েটির অবস্থা জানার জন্য ৯৯৯ থেকে ফোন করা হলে তার অবস্থা স্থিতিশীল বলে জানা যায়। আত্মহত্যা প্রচেস্টার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায় নি।

news24bd.tv/ কামরুল