৬৬৬ কনস্টেবলের রদবদল
৬৬৬ কনস্টেবলের রদবদল

ফাইল ছবি

৬৬৬ কনস্টেবলের রদবদল

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ১২ থানায় এবার পুলিশ কনস্টেবলদের রদবদল করা হয়েছে। সম্প্রতি নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক নগরীর সব থানার উপ-পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাদের অভ্যন্তরীণ বদলি করেন। পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ রাজশাহী সফর করে যাওয়ার পর ৬৬৬ জন কনস্টেবলের বদলি আদেশে সই করেন। কনস্টেবলদের নতুন থানা কিংবা ফাঁড়িতে যোগ দেওয়ার জন্য আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

 
 
জানা যায়, গত ২০ ডিসেম্বর আরএমপির বিভিন্ন থানা ও ফাঁড়িতে কর্মরত ২১৮ জন উপপরিদর্শক (এসআই), সহকারী উপপরিদর্শক (এএসআই), শহর উপপরিদর্শক (টিএসআই) এবং সহকারী শহর উপপরিদর্শককে (এটিএসআই) বদলি করা হয়। তাদের মধ্যে ১০৫ জন এসআই, ১১০ জন এএসআই, একজন টিএসআই এবং দুইজন এটিএসআই ছিলেন।  
 
আরএমপির এক থানা থেকে অন্য থানা কিংবা ফাঁড়িতে তাদের রদবদল করা হয়। একইভাবে পুলিশ কনস্টেবলদেরও এক থানা থেকে অন্য থানা কিংবা ফাঁড়িতে রদবদল করা হয়েছে। মধ্য শহরের থানা কিংবা ফাঁড়িতে যারা ছিলেন, তাদের শহরতলিতে পাঠানো হয়েছে। আবার শহরতলির থানাগুলো থেকে কনস্টেবলদের আনা হয়েছে মধ্য শহরে। নতুন কর্মস্থলে পুরোনো সহকর্মীদের যেন কেউ একই থানা কিংবা ফাঁড়িতে না পান, সেটিও নিশ্চিত করা হয়েছে। এর আগে আরএমপিতে এভাবে কখনও পুলিশ সদস্যদের বদলি করা হয়নি।  
 আরও পড়ুন : সাধের ফোন হ্যাক হয়েছে, বুঝবেন কী করে?
এ বিষয়ে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, কেউ কেউ একই থানায় পাঁচ বছর থেকে ১৩ বছর পর্যন্ত ছিলেন। এখন যারা কম গুরুত্বপূর্ণ থানাগুলোতে ছিলেন, তারাও তো ভালো থানায় আসতে চান। সে কারণে এই রদবদল করা হয়েছে।  
news24bd.tv/আলী

;