সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী
সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

ফাইল ছবি

সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

ধর্মীয় সহনশীলতা ও সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কোন উস্কানিতে সাড়া দেয়া যাবে না। বিশেষ গোষ্ঠী দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ফায়দা নিতে চায়। এ বিষয়ে আলেম ওলামাসহ সকলকে সতর্ক ও সজাগ থাকতে হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক।

 

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার জামালপুরের ইসলামপুর উপজেলার ডিগ্রীরচর জামিয়া মফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দায়িত্বরত শিক্ষক,ওলামা- মাশায়েখ ও ধর্মীয় নেতৃবৃন্দের সমন্বয়ে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতি সুরক্ষার বিষয়ে ইসলামের সঠিক বাণী মানুষের কাছে তুলে ধরতে হবে। কেউ যেন ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে এ বিষয়ে জনগণের  সচেতনতা বৃদ্ধি করতে হবে।  

ধর্ম প্রতিমন্ত্রী সম্প্রীতি রক্ষার বিষয়ে পবিত্র কুরআন ও হাদিসের উদ্ধৃতি তুলে ধরে বলেন, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের প্রতি দয়া, মহানুভবতা প্রদর্শন করতে ইসলামের বিশেষ নির্দেশ রয়েছে ।

প্রতিমন্ত্রী বলেন, মদিনা সনদের মাধ্যমে রাসুলুল্লাহ (সা.) অসম্প্রদায়িক সমাজ ও রাষ্ট্র পরিচালনার আদর্শ স্থাপন করে গেছেন।

বঙ্গবন্ধুর ধর্ম নিরপেক্ষতার অর্থ ছিল ধর্ম যার যার, রাষ্ট্র সবার, এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে ও নিরাপদে নিজ নিজ ধর্ম পালন করবে যা মদিনা সনদেরই প্রতিফলন।  

ফরিদুল হক আরো বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখে গেছেন। পিতার আদর্শ অনুসরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠাসহ ইসলামের খেদমতে অসংখ্য কার্যক্রম বাস্তবায়ন করছেন। একই সাথে দেশের অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে উল্লেখযোগ্য পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছেন।  

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংলাপে আরো বক্তব্য রাখেন ডিগ্রীরচর জামেয়া মফিজিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি মোঃ আব্দুল হক, ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুস ছালাম,  মেলান্দহ পৌর আওয়ামী লীগের চেয়ারম্যান আসাদুল্লাহ ফরাজি, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মোশাররফ হোসাইন প্রমুখ।  
news24bd.tv/আলী

;