২০৫০ সালে কারিগরি শিক্ষা ৫০ শতাংশে উন্নীত করা হবে : শিক্ষামন্ত্রী
২০৫০ সালে কারিগরি শিক্ষা ৫০ শতাংশে উন্নীত করা হবে : শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

২০৫০ সালে কারিগরি শিক্ষা ৫০ শতাংশে উন্নীত করা হবে : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

বর্তমান সরকারের লক্ষ্য ২০৫০ সালে কারিগরি শিক্ষা ৫০ শতাংশে উন্নীত করা বলে জানিয়েছেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, উন্নত বিশ্বে কারিগরি শিক্ষায় বেশি গুরুত্ব দেয়া হয়। আমরাও সেদিকে এগুচ্ছি। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব শিক্ষার্থীরা পড়াশোনা করছে তারা ভালো করছে।

ভবিষ্যতে আরও ভালো করবে।

আজ গাজীপুরে রোভার পল্লীতে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রতিভা অন্নেষণ ও আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে-২০২১ প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

‘বঙ্গবন্ধু বলেছেন, শিক্ষায় বিনিয়োগ হচ্ছে শ্রেষ্ঠতম বিনিয়োগ’ এ কথা  উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশে বর্তমানে ৫ কোটি শিক্ষার্থী রয়েছে, যেটি অনেক দেশের মোট জনসংখ্যা  চেয়েও বেশি। এই যে শিক্ষার্থীর সংখ্যা, এই সংখ্যাটির সম্পদের সংখ্যা, এই সংখ্যাটিকে রূপান্তর করাটাই আমাদের চ্যালেঞ্জ। ’

তিনি আরো বলেন,নতুন প্রজন্মের হাত ধরে একশত বছরের বাংলাদেশ একটি পূর্ণতার বাংলাদেশ হবে। শুধু অর্থনৈতিক উন্নয়নে সমৃদ্ধ হবে না, মানবিক বাংলাদেশও হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সভাপতি প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান স্কাউট ব্যাক্তিত্ব ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন প্রমুখ।

news24bd.tv/আলী

;