আশুলিয়ায় নির্বাচন পরবর্তী সংঘর্ষে দুই মেম্বার প্রার্থীসহ আহত ২০
আশুলিয়ায় নির্বাচন পরবর্তী সংঘর্ষে দুই মেম্বার প্রার্থীসহ আহত ২০

সংঘর্ষে আহতরা

আশুলিয়ায় নির্বাচন পরবর্তী সংঘর্ষে দুই মেম্বার প্রার্থীসহ আহত ২০

নাজমুল হুদা, সাভার

ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় সাভারের আশুলিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে দুই মেম্বার প্রার্থীসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

শুক্রবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলার আশুলিয়া ইউনিয়নের আড়াগাঁও এলাকায় এঘটনা ঘটে। আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছয় জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ৫ জানুয়ারি আশুলিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড ইউপি নির্বাচনে আড়াগাঁও স্কুল ভোট কেন্দ্রে ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী লিটন মাদরের সমর্থক ও সন্ত্রাসী রাসেল মাদবর কয়েকজন সন্ত্রাসীকে নিয়ে লিটন মাদবরের মোরগ মার্কায় জাল ভোট দেয়।  

এসময় একই ওয়ার্ডের আরেক ইউপি সদস্য প্রার্থী আব্দুল খালেকের সমর্থকরা জাল ভোট দেওয়ার বিষয়টি প্রতিবাদ করলে সন্ত্রাসীরা অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখিয়ে তাদেরকে দেখে নেওয়ার হুমকি ধামকি দেয়। পরে আজ সকালে আড়াগাঁও এলাকায় সন্ত্রাসী রাসেল মাদবর একদল সন্ত্রাসী নিয়ে আব্দুল খালেকের সমর্থক আব্দুল হালিম, জাহাঙ্গীর আলম, সামছুল আলম, সাইফুল আলম, শহিদুল ইসলাম সবুজ, আজাহার ইসলাম নুর আলীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করে।

এঘটনায় ওই এলাকায় স্থানীয়দের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। অপরদিকে ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় আশুলিয়ার পুকুরপাড় এলাকায় বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর করেছে সন্ত্রাসীরা।

আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান  জানান, বর্তমানে ইউনিয়নের পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন


ইউপি নির্বাচন: সাভারে জামানত হারাচ্ছেন ২৭ চেয়ারম্যান প্রার্থী

news24bd.tv এসএম