‘যাই কম্বোল দিল দোয়া করো আল্লাহ তাঁর ভালো করুক’
‘যাই কম্বোল দিল দোয়া করো আল্লাহ তাঁর ভালো করুক’

বসুন্ধরা গ্রুপের কম্বল গ্রহণ করছে শীতার্তরা।

‘যাই কম্বোল দিল দোয়া করো আল্লাহ তাঁর ভালো করুক’

বাবুল আখতার রানা, নওগাঁ

উত্তরে যখন হিমেল হাওয়া ও কুয়াশার চাদরে ঢাকা; ঠিক তখনই মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিলো দেশের শীর্ষ ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরা। শীতবস্ত্র পেয়ে ৫০ বছরের বৃদ্ধা আলেজান বলেন, মোর বাড়ি নাই। হিয়ালে কাঁপাচো। আর পারাচো না বা।

মুই একলাই থাকো। কম্বোল দিল। দোয়া করোচো বা। যাই কম্বোল দিল দোয়া করো আল্লাহ তাঁর ভালো করুক।

রাজশাহী বিভাগের সবচেয়ে বড় জেলা নওগাঁ। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নওগাঁর ২টি উপজেলায় ৬শ’ পরিবারকে শীতবস্ত্র দিয়ে সহায়তা করেছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তাঁর নির্দেশে সারাদেশে এ কার্যক্রম চলমান রয়েছে।

বসুন্ধরার উপহার দেশের অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সার্বিক কাজ করছেন সামাজিক সংগঠন কালের কণ্ঠ শুভসংঘ। উত্তরের এ জেলায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র দিয়ে কার্যক্রম শুরু করলো দেশের সবচেয়ে বড় ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরা।

নওগাঁ সদরের পিটিআই স্কুল ও মান্দার প্রসাদপুর মাদ্রাসায় এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

সকালে এ মাঠে স্বাস্থ্যবিধি মেনে অসহায়-দরিদ্র মানুষরা শীতবস্ত্র নিতে একত্রিত হন।

বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে সকালে পত্রিকার হকার, জেলে, নাপিতসহ দরিদ্ররা বেজায় খুশি। তারা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ পরিবারের সকলের জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করেছেন।

কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান বলেন, বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যানের নির্দেশনায় আমরা সারাদেশে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। তারই ধারাবাহিকতায় নওগাঁর দুই হাজার পরিবারকে শীতবস্ত্র পৌঁছে দেব।

আজ দুই উপজেলায় ৬শ’ পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দীন বলেন, বেসরকারিভাবে দেশের সবচেয়ে বড় উদ্যোগ এটি। বসুন্ধরা গ্রুপ মানুষকে নানাভাবে সাহায্য-সহযোগিতা করে আসছে। আজ ৩০০ অসহায় পরিবারকে তারা শীতবস্ত্র দিয়ে সহায়তা করল। তাই তিনি বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘকে ধন্যবাদ জানান।

নওগাঁ পিটিআই এর সুপাররিনটেনডেন্ট আজিজুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের এই উপহার অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়ার জন্য সাধুবাদ জানাচ্ছি।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় উত্তরের জেলা নওগাঁয় আজ প্রথম দিনে দুই উপজেলার ৬শ’ পরিবারকে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

আরও পড়ুন: 

তাড়াশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পেল বসুন্ধরার কম্বল

news24bd.tv/তৌহিদ