ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা, যেকোনো মূল্যে সমাবেশের ঘোষণা বিএনপির
ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা, যেকোনো মূল্যে সমাবেশের ঘোষণা বিএনপির

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা, যেকোনো মূল্যে সমাবেশের ঘোষণা বিএনপির

অনলাইন ডেস্ক

একই স্থানে বিএনপি ও ছাত্রলীগের সমাবেশ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আগামীকাল শনিবার ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

পরিস্থিতি বিবেচনায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে নিশ্চিত করেন সদর থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম।  

বিএনপির অভিযোগ, সমাবেশ বানচাল করতে তাদের চার নেতাকে পুলিশ ধরে নিয়ে গেছে। তবে যেকোনো মূল্যে তারা সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে পৌর এলাকার ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারে প্রাঙ্গণে দুপুর ২টায় এই সমাবেশ ডাক দেয় বিএনপি। তবে সমাবেশ নিয়ে কোনো অনুমতি ছিল না। এ অবস্থায় জেলা ছাত্রলীগও একইস্থানে প্রতিষ্ঠাবার্ষিকির সমাবেশের ডাক দেয়।  

বিএনপির একটি সূত্র জানায়, সমাবেশে স্থায়ী কমিটির সদস্য আমীর মাহমুদ চৌধুরী খসরু এতে প্রধান অতিথি থাকার কথা। ব্যারিস্টার রুমিন ফারহানা, চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, উকিল আব্দুস সাত্তার ভ‚ইয়া, কেন্দ্রীয় বিএনপি’র অর্থ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলসহ কেন্দ্রীয় বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা। সমাবেশ সফলে প্রচারণাও চালায় পুলিশ। শুক্রবার দুপুরে পুলিশ জেলা বিএনপি'র আহবায়ক মো. জিল্লুর রহমান, সদস্য মো. জহিরুল হক খোকন, মো. সিরাজুল ইসলাম ও পৌর বিএনপি নেতা মিজানুর রহমানকে আটক করে নিয়ে যায়।

জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান সদস্য মো. হাফিজুর রহমান মোল্লা কচি জানান, পুলিশ তাদের চার নেতাকে ধরে নিয়ে গেছে। তবে তাদেরকে কোথায় নিয়ে রাখা হয়েছে সেটা তারা জানতে পারছেন না। যেকোনো মূল্যে তারা সমাবেশ করবেন।

এদিকে চারজনকে হেফাজতে রাখার বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

আরও পড়ুন: 

তাড়াশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পেল বসুন্ধরার কম্বল

news24bd.tv/তৌহিদ