বিয়ের জন্য আংটি বদল দুই বাঙ্গালী নারী চিকিৎসকের!

ফাইল ছবি

বিয়ের জন্য আংটি বদল দুই বাঙ্গালী নারী চিকিৎসকের!

অনলাইন ডেস্ক

পেশায় চিকিৎসক বাঙ্গালী কন্যা পারমিতা এবং সুরভি। এই দুই বাঙ্গালী কন্যা সিধান্ত নিয়েছেন বিয়ে করার। সে জন্য তারা সারাজীবন একসঙ্গে চলার প্রতিশ্রুতি দিয়ে আংটি বদল করেছে। তাদের এই সিধান্তে সম্মতি জানিয়েছে তাদের পরিবারাও।

যদিও বা ভারতে সমকামী সম্পর্কে আইনি বাধা না থাকলেও বিবাহে এখনও মেলেনি আইনি স্বীকৃতি।

সমপ্রেমী এই জুটি নিজেদের স্বীকৃতিকে সরকারি বৈধতার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন। তাদের পরিবারের পক্ষ থেকেও কখনও কোনও বাধা আসেনি বলে জানিয়েছেন হবু দম্পতি।  

এই ব্যাপারে পারমিতা বলেন, ২০১৩ সাল থেকে বাবা জানতেন আমি নারীদের প্রতি আকৃষ্ট।

সম্প্রতি আমি আমার মাকে বিষয়টি জানাই। তিনি প্রথমে শকড হলেও পরে সুরভির কথা শুনে আমাদের সম্পর্ক মেনে নেন। কারণ, তিনি আমাকে সুখী দেখতে চান।

সুরভির পরিবারের পক্ষ থেকেও তার পছন্দ নিয়ে কোনও আপত্তি আসেনি।  

তিনি বলেন, আমি কখনওই বলব না, বাড়িতে আমাদের সম্পর্ক নিয়ে আমাকে কোনও লড়াই করতে হয়েছে। বরং তারা অনেক আগে থেকেই আমার পছন্দ নিয়ে অবগত ছিলেন। বরং আমি পারমিতার কথা বাড়িতে জানালে ওঁরা খুব খুশি হন।

পেশায় মনোরোগ বিশেষজ্ঞ সুরভির মতে, সোশ্যাল স্টিগমা ভুলে নিজের পছন্দ-অপছন্দ আগে নিজেকে স্বীকার করতে হবে। দৃঢ়ভাবে তা অন্যের সামনে স্বীকার করারও সাহস আনতে হবে।  

আংটি বদল সেরে এবার গন্তব্য ছাদনাতলা। জমিয়ে বিয়ের প্ল্যানিংয়ে মেতেছেন এই প্রেমিকা জুটি। শিগগিরই গোয়ায় এবার চার হাত এক হবে দুই বাঙালি কন্যার। সূত্র: নিউজ১৮, টাইমস নাউ নিউজ, এই সময়।

news24bd.tv/আলী