সরাসরি কক্সবাজার নামলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী
সরাসরি কক্সবাজার নামলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

সরাসরি কক্সবাজার নামলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাংলাদেশে এসে পৌঁছেছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সলু। তবে তিনি ঢাকায় না এসে সরাসরি নেমেছেন কক্সবাজারে। আজ শনিবার (৮ জানুয়ারি) সকাল ৮টার দিকে বিশেষ বিমানে করে তুরস্কের ইস্তাম্বুল থেকে কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন তিনি।

বিমান বন্দরে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

এসময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, তুরস্ক দূতাবাস বাংলাদশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে সফরে আসা ২০ সদস্যের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্পে তুরস্ক সরকার ও বিভিন্ন সংস্থা পরিচালিত ফিল্ড হাসপাতালসহ নানান কার্যক্রম পরিদর্শন করবেন। এরপর দুপুরে ঢাকা হয়ে রাতেই তুরস্কে ফিরে যাওয়ার কথা রয়েছে তাদের।

এদিকে কক্সবাজার থেকে ফেরার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সন্ধ্যায় দ্বিপাক্ষিক বৈঠক করবেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী।
চলতি বছর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের ঢাকা সফরের কথা রয়েছে। এ সফরের বিষয়েও সোলায়মান সলুর এ সফরে আলোচনা হওয়ার কথা রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে। রোহিঙ্গাদের সহায়তায় তুরস্ক আরও কীভাবে যুক্ত হতে পারে এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে তুরস্কের ভূমিকা কী হতে পারে সেই বিষয়টি আলোচনায় আসতে পারে। এছাড়া নিরাপত্তা, বাণিজ্য, তথ্যপ্রযুক্তিসহ দ্বিপক্ষীয় সহযোগিতার বিষয় নিয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন


দুই আদিবাসী স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের মূলহোতা গ্রেপ্তার

news24bd.tv এসএম

;