জিম্বাবুয়ের সেই ঘটনায় একাদশে জায়গা হল না জাহানারার!
জিম্বাবুয়ের সেই ঘটনায় একাদশে জায়গা হল না জাহানারার!

জাহানারা আলম

জিম্বাবুয়ের সেই ঘটনায় একাদশে জায়গা হল না জাহানারার!

অনলাইন ডেস্ক

কমনওয়েলথ গেমস ক্রিকেটের বাছাইপর্বে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছে নারী ক্রিকেট দল। এজন্য রুমানা আহমেদ, সালমা খাতুন, শামীমা সুলতানা, রিতু মনি, লতা মণ্ডলদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি।

এই এই টুর্নামেন্টে নতুন অধিনায়ক পাচ্ছে বাংলাদেশ। ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেরও নেতৃত্ব পেয়েছেন কিপার-ব্যাটার নিগার সুলতানা।

তবে ঘোষিত দলে জায়গা হয়নি জাহানারা আলমের, তাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

কিছুদিন আগে বিশ্বসেরা ১২ জন সুন্দরী ক্রিকেটারের তালিকায় নাম উঠেছিল বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার জাহানারা আলমের। আর সেই বিষয়টি নিয়ে বেশ খুশিতেই ছিলেন এই তারকা ক্রিকেটার।  

তবে এবার দুঃসংবাদ শুনতে হলো তাকে জাহানারার। একাদশ থেকেই বাদ পড়লেন তিনি। টি–টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টের জন্য শনিবার ১৫ সদস্যের দলে ঘোষণা করেছে বিসিবি। সেখানে ঠাঁই মেলেনি ২৮ বছরের এই পেসারের।  

শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে এভাবে বাদ পড়লেন তিনি। বিসিবির এক পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘জিম্বাবুয়েতে কোচ, ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ করেছে জাহানারা, সেটার জন্য আরও কঠিন শাস্তি পেতে পারত সে। আমরা শুধু সতর্ক করার জন্য তাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাদ দিয়েছি। ’ 

বাংলাদেশ নারী দল: 

নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।

স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

আরও পড়ুন


সরাসরি কক্সবাজার নামলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

news24bd.tv এসএম

;