প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দিল এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার
প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দিল এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার

শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট

প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দিল এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার

অনলাইন ডেস্ক

এয়ারটিকেটিংয়ের উপর কারিগরি শিক্ষা প্রদানের জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। এই উপলক্ষে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির কার্যক্রম নিয়ে গতকাল শুক্রবার রাজধানীর একটি অভিজাত হোটেলে সেমিনার অনুষ্ঠিত হয়।

hb

আয়োজিত আনুষ্ঠানে ২০২১ সালে সফলভাবে কোর্স সম্পন্নকারী ৭০ জন শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট এবং ট্রেনিং নিয়ে উদ্যোক্তা হওয়া ২০ জন শিক্ষার্থীকে “স্টার স্টুডেন্ট এ্যাওয়ার্ড” প্রদান করা হয়। এসময় গণমাধ্যমের উপস্থিতিতে মূল কি-নোট উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জনাব যাকি এস, বারী।

কারিগরি শিক্ষা বোর্ডের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন 'এভিয়েশন সেক্টরের জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার প্রতিনিয়ত সঠিক ও সময় উপযোগী প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের কর্মক্ষম করে গড়ে তুলছে। আর এখন কারিগরি শিক্ষা বোর্ডের অনুমোদন পাওয়ায় এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার থেকে  শিক্ষার্থীগণ ৬ মাসের সরকারি ডিপ্লোমা কোর্স করে। এবং যারা এয়ারটিকেটিং এজেন্সির সত্বাধিকারী বা কর্মী রয়েছেন, যাদের কোন সার্টিফিকেট নেই তারাও  শর্ট আরপিএল কোর্সের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ডের সার্টিফিকেট পেতে পারেন। '

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের এডিশনাল ডিরেক্টর জনাব সাদাত জাহিদ, নাসা থেকে ট্রেনিং প্রাপ্ত সার্টিফাইড প্রথম বাংলাদেশী ও বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা জনাব আরিফুল হক অপু, জিডিএস সফটওয়্যার ট্রাভেলপোর্ট বাংলাদেশ, সেইবার বাংলাদেশ, এ্যামাডিউস বাংলাদেশের প্রধান কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন:


ভারতে বিদেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক


এছাড়া বিমান বাংলাদেশসহ বিভিন্ন এয়ারলাইন্সের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও ট্রেনিং সেন্টারের প্রশিক্ষকগণ অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন। উপস্থিত অতিথিগণ তাদের বক্তব্যে এইচ বি এভিয়েশনের এমন কার্যক্রমকে সাধুবাদ জানান ও ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার যাত্রা শুরু করে ২০১৭ সালের শেষের দিকে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি থেকে সফলভাবে ৩০টি ব্যাচের পাঁচ শতাধিক শিক্ষার্থীগণ প্রশিক্ষণ শেষে বিভিন্ন এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্সিতে কর্মরত আছেন।

news24bd.tv রিমু  

;