বাংলাদেশ এখন সাহায্য দেয়: নৌ-প্রতিমন্ত্রী
বাংলাদেশ এখন সাহায্য দেয়: নৌ-প্রতিমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশ এখন সাহায্য দেয়: নৌ-প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশাল সম্ভাবনার জায়গায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন আর বিদেশ থেকে সাহায্য নেওয়ার দেশ নয়, বাংলাদেশ এখন সাহায্য দেয়।  

তিনি বলেন, শ্রীলংকাকে বাংলাদেশ সাহায্য দিয়েছে। সুদানকে অর্থ মঞ্জুরি দিয়েছে।

এ মঞ্জুরির টাকা ফেরত নেওয়া হবে না। এসব সংবাদ আমাদের আনন্দ দেয়। ১৬ কোটি মানুষ আনন্দিত হয়। বিশ্ব-সভায় প্রধানমন্ত্রী যখন প্রশংসিত হন; তখন বাংলার মানুষ আনন্দিত হয়।

শনিবার (৮ জানুয়ারি) রাজধানীর হাজারীবাগে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। হাজারীবাগ থানার বিভিন্ন স্থানে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষ থেকে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, ১৬ কোটি মানুষের দেশ এখন খাদ্য, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসায় স্বয়ংসম্পূর্ণ। উন্নয়নের ফলে গত ১২ বছরে সমগ্র দেশের চেহারা পাল্টে গেছে। আগে এক কিলোমিটার রাস্তা তৈরির জন্য বিদেশিদের কাছে হাত পাততে হতো। সেই দিন আর নেই এখন ৬ কিলোমিটারের পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করেছি।


আরও পড়ুন: 

বাংলাদেশের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা

ফের বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত


তিনি বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। চলমান উন্নয়ন ও অগ্রগতি থামাতে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে। আর সেইজন্য আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। যাতে করে উন্নয়নের ধারা কোনোভাবেই ব্যাহত না হয়।

শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর প্রেসিডেন্ট ফারুক হাসান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ নাজিম

;