নওগাঁয় শীতার্থ মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ
নওগাঁয় শীতার্থ মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ

৩০০ অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ

নওগাঁয় শীতার্থ মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ

বাবুল আখতার রানা, নওগাঁ:

নওগাঁর সাপাহারের ৫০ বছরের বৃদ্ধা করিমন বেওয়া বলেন, তোমরা মোক এটা কম্বল দিলিন বাহ। আল্লাহ তোমার মালিককে ভালো ও ব্যাঁচা রাকুক। মুই দোয়া করোচো। প্রচণ্ড শীতে ঠোঁট কাঁপাতে কাঁপাতে কথাগুলি বলছিলেন তিনি।

শনিবার সকাল সাড়ে ১০টায় বসুন্ধরা গ্রুপের উদ্যোগে নওগাঁর সাপাহার, পোরশা ও নিয়ামতপুর উপজেলার ৩০০ অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে প্রতিজনকে একটি করে কম্বল বিতরণ করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন, সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার, সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সাদেকুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল খালেক মাষ্টার, শুভসংঘের সাপাহার শাখার সভাপতি আলহাজ্ব নুরুল হক মাস্টার, কালের কন্ঠের প্রতিনিধি তছলিম উদ্দীন।

আরও পড়ুন: ফের বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত

শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে সাপাহার থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন, বসুন্ধরা গ্রুপ আজকে আমাদের সাপাহার উপজেলার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদেরকে একটি করে শীত নিরাবনের জন্য শীতবস্ত্র দিয়ে সহায়তা দিয়েছে। শুধু তাই তাই নয়; করোনার সময় খাদ্য সমাগ্রী বিতরণ করেছিল। সে সময়ও আমি ছিলাম। বসুন্ধরা সব সময় মানুষের পাশে ছিল ও থাকবে সব সময়। এ জন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাই।  

শুভসংঘের সাপাহার শাখার সভাপতি আলহাজ্ব নুরুল হক মাস্টার বলেন, করোনায় কর্মহীনদের মধ্যে ত্রাণ বিতরণ ছাড়াও দেশের যে কোন দুর্যোগে সব সময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মানুষের পাশে দাঁড়িয়ে থাকেন। আপনারা সবাই আহমেদ আকবর সোবহান সাহেবের জন্য দোয়া করবেন। তিনি যেন সব সময় আপনাদের পাশে দাঁড়াতে পারেন।  

এদিকে বিকালে বদলগাছীর চকরমনাথ আবাসন প্রকল্পসহ ৩০০ জনকে শীতবস্ত্র বিতরণ করা হয়। ওই আবাসন প্রকল্পের পরি ও আব্দুর রাজ্জাক বলেন, এখানে আমরা ৩০টি পরিবার দীর্ঘ ১৪ বছর ধরে বসবাস করছি। কোনদিন কেউ শীতের কাপড় দেয়নি।  আজ প্রথম বসুন্ধরা আমাদের জন্য কম্বল দিল। আমরা বসুন্ধরার মালিক ও পরিবারের জন্য দোয়া করেছেন।  

এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘের বদলগাছী শাখার সভাপতি ও সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মুছা, কালের কন্ঠের জেলা প্রতিনিধি ফরিদুল করিম তরফদার, উপজেলা প্রতিনিধি এরমদাদুল হক দুলু, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিন এর জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা প্রমুখ।

এ বিষয়ে কালের কন্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান বলেন, দেশে ৬০ হাজার শীতার্থদের মাঝে শুভসংঘের মাধ্যমে শীতবস্ত্র পৌঁছে দেয়ার নির্দেশনা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান স্যার। বসুন্ধরার এই উপহার দেশের অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে সার্বিক কাজ করছে দেশের বৃহত্তম সামাজিক সংগঠন কালের কণ্ঠ শুভসংঘ।

news24bd.tv/ কামরুল 

;