মার্কিন নিষেধাজ্ঞার দায় সরকারের: আ স ম রব
মার্কিন নিষেধাজ্ঞার দায় সরকারের: আ স ম রব

ফাইল ছবি

মার্কিন নিষেধাজ্ঞার দায় সরকারের: আ স ম রব

অনলাইন ডেস্ক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক র‌্যাবের বিরুদ্ধে যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে এর দায় সম্পূর্ণ সরকারের। গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার কারণে একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসহ ৭ জনের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাষ্ট্রকে কলঙ্কিত এবং সংকটগ্রস্ত করেছে।

শনিবার (৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জেএসডি আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। জাতীয় সরকারের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

আ স ম আবদুর রব বলেন, সরকারের অবৈধ কাজের জন্য রাষ্ট্র আজ বিপদে পড়েছে। রাষ্ট্রকে বিপদে ফেলে সরকার ক্ষমতা আরও দীর্ঘায়িত করতে চাচ্ছে। অবৈধভাবে ক্ষমতায় থেকে তারা জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে।  

তিনি বলেন, জাতীয় স্বার্থ রক্ষার কোনো ইচ্ছা বা সামর্থ্য কোনটাই এই সরকারের নেই। তাই জাতীয় সরকার ছাড়া সংকট উত্তরণের কোনো বাস্তবতা বাংলাদেশে বিরাজ করছে না। অবৈধ সরকার পতনের পর সম্ভাব্য রক্তপাতের ভয়াবহতা কোনো একক দলীয় সরকারের পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। তাই সব পক্ষের উচিত রাষ্ট্রের বৃহত্তর স্বার্থে জাতীয় সরকার প্রস্তাবনা নিয়ে সংলাপ শুরু করা।


আরও পড়ুন: 

বাংলাদেশের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা

ফের বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত


আগামী ১৮ জানুয়ারি সারাদেশের জেলা ও মহানগরে জাতীয় সরকারের দাবিতে জেএসডির মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন আ স ম আবদুর রব।

ঢাকা মহানগর জেএসডির সমন্বয়ক কামাল উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে কর্মসূচিতে দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, মো. সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

news24bd.tv/ নাজিম

;