৯৯৯ নম্বরে কল পেয়ে উদ্ধার হলো সুন্দরবনে কুমির 
৯৯৯ নম্বরে কল পেয়ে উদ্ধার হলো সুন্দরবনে কুমির 

ফাইল ছবি

৯৯৯ নম্বরে কল পেয়ে উদ্ধার হলো সুন্দরবনে কুমির 

বাগেরহাট প্রতিনিধি 

জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে উদ্ধার করা হয়েছে সুন্দরবনের লবন পানি প্রজাতির একটি কুমির। শনিবার (৮ জানুয়ারী) সকালে বাগেরহাটের রামপাল উপজেলার রাজনগর ইউনিয়ন কালেখার গ্রামের রাজু ইজারাদারের বাড়ী থেকে কুমিরটি উদ্ধার করে পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের সদস্যরা। দুপুরে সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের পাশে খালে কুমিরটি অবমুক্ত করা হয়েছে।

সুন্দরবনের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান, বাগেরহাটের রামপাল উপজেলার রাজনগর ইউনিয়ন কালেখার গ্রামের শনিবার সকালে এক জেলে পার্শ্ববর্তী খালে জাল দিয়ে মাছ ধরার সময় তার জালে কুমিরটি আটকা পড়ে।

সে কুমিরটি দেখে ভয় পেয়ে মেরে ফেলার উদ্যোগ নিলে রাজু ইজারাদার নামে এক ব্যক্তি জালসহ কুমিরটি তার বাড়ীতে নিয়ে গিয়ে সাহায্য চেয়ে জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল করেন। ৯৯৯ নম্বরে থেকে বিষয়টি দ্রুত বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেনকে জানানো হয়।

আরও পড়ুন: ফের বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত

দ্রুত করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের সদস্যরা কালেখার গ্রামের রাজু ইজারাদারের বাড়ী গিয়ে কুমিরটি উদ্ধার করে। করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের পাশে খালে বিকালে কুমিরটি অবমুক্ত করা হয়। এরআগে, ৮ বছর বয়সি  প্রায় ৪ ফুট লম্বা এই কুমিরটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকি উপলক্ষে গত ১৫ ডিসেম্বর সুন্দরবনে অবমুক্ত করা হয়।  

news24bd.tv/আলী

;