উন্নয়ন চাইলে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে হবে: পরিকল্পনামন্ত্রী
উন্নয়ন চাইলে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে হবে: পরিকল্পনামন্ত্রী

ফাইল ছবি

উন্নয়ন চাইলে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে হবে: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। সবার প্রতি অনুরোধ, আমাদের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। দেশের উন্নয়ন চাইলে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে হবে।

শনিবার রাজধানীর আইইবি’র (ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ) কাউন্সিল হলে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কৃষিজের টেকসই উন্নয়নে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার শীর্ষক নেটওয়ার্কিং কনফারেন্স ও প্রযুক্তির প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা ক্ষুধাটাকে মোকাবিলা করতে পেরেছি। বিদ্যুৎ, স্বাস্থ্য ও খাদ্য খাতে অনেক উন্নয়ন করেছি। মোটা দাগে আমরা এসব খাতে অনেক পরিবর্তন করতে পেরেছি। শেখ হাসিনার একটানা ১২ থেকে ১৩ বছর কাজ করার ফলে ত্রুটিগুলোকে ছাপিয়ে বেশি অর্জন করতে পেরেছি। মাথাপিছু আয় বেশি, প্রবৃদ্ধি বেশি, জীবনযাত্রার মান বেশি।


আরও পড়ুন: 

বাংলাদেশের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা

ফের বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত


তিনি বলেন, আমি কৃষকের সন্তান। নানাভাবে আমরা কৃষির সঙ্গে জড়িত। কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে যাবো সবসময়। সততার মধ্য দিয়ে আমি আমার দায়িত্ব পালনের চেষ্টা করি। সবার জন্য যা মঙ্গলজনক হবে, শেষ পর্যন্ত আমি তাই করবো।  

আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আইইবি’র সেক্রেটারি প্রকৌশলী মো. মিছবাহুজ্জামান চন্দন, আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ প্রমুখ বক্তব্য রাখেন।

news24bd.tv/ নাজিম

;