রাজধানী ঢাকাসহ অন্যান্য এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৮

প্রতীকী ছবি

রাজধানী ঢাকাসহ অন্যান্য এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৮

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গতকাল শনিবার সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে রাজধানীর গুলিস্তানের মুরগিপট্টি এলাকায় একটি বাস উল্টে নিহত হয়েছেন দুই পথচারী। আহত হয়েছে অন্তত ১২ জন। নিহত দুজন হলেন, মো. বাদশা ও মো. ফরিদ।

এ ঘটনায় বাসচালককে আটক করেছে র‌্যাব। এছাড়া জয়পুরহাট, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল, চট্টগ্রামের কর্ণফুলী, কুমিল্লার নাঙ্গলকোট এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবর পাওয়া গেছে।  

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল সকাল পৌনে ১০টার দিকে মেঘলা পরিবহন নামের একটি বাস হানিফ ফ্লাইওভার থেকে নামতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে দুজন নিহত হন।

বাসের ভেতরে থাকা অন্তত ১২ জন আহত হয়। তাঁদের মধ্যে ইলিয়াস (৪০), সুজিত (৪৫), আল আমিন (২৫), ওমর শরীফ (৪৫), দেলোয়ার হোসেন (৪৭) ও রিহাদের (২৭) অবস্থা  গুরুতর।  তাঁরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যান।  

ওয়ারী থানার সাব-ইন্সপেক্টর নুরুল ইসলাম জানান, একটি বাস উল্টে দুজন নিহত হয়েছেন।

জয়পুরহাটে কাভার্ড ভ্যানের ধাক্কায় একটি রিকশাভ্যান চালকসহ দুজন নিহত হয়েছেন। ভ্যানচালকের নাম সুজন হোসেন (৪০)। অন্যজন সাব্বির হোসেন (২০)। এ ঘটনায় আহত হয়েছেন দুজন। দুপুরে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের আক্কেলপুর পৌর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আক্কেলপুরের মাতাপুর গ্রামের সাব্বির হোসেন ছোট বোনকে স্কুলে ভর্তি শেষে মাকে সঙ্গে নিয়ে ভ্যানে করে বাড়ি ফিরছিলেন। আক্কেলপুরের কেসের মোড়ে যাওয়ার পর চাকা ফেটে ভ্যানটি রাস্তার মাঝে চলে যায়। এ সময় কাভার্ড ভ্যান রিকশা ভ্যানটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই ভ্যানচালক সুজন ও সাব্বির মারা যান। কাভার্ড ভ্যানটি আটক করা হলেও চালক ও সহকারী পালিয়ে গেছেন।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের কুট্টাপাড়া এলাকায় সকালে ট্রাকচাপায় মাদরাসা শিক্ষক মুহাম্মদ দেলোয়ার হোসেন (৪৫) নিহত হয়েছেন। তিনি জেলার আখাউড়া উপজেলার রানীখার এমদাদুল বারী গাউছিয়া আলীম মাদরাসার ইতিহাস বিভাগের প্রভাষক এবং জেলার নাসিরনগর উপজেলার ভুবন গ্রামের আব্দুল হাফিজের ছেলে।

প্রত্যক্ষদর্শী মাঞ্জু মিয়া জানান, সকাল সাড়ে ৯টার দিকে দেলোয়ার হোসেন রাস্তা পার হওয়ার সময় ট্রাক্টরটি তাঁকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই তিনি মারা যান। পুলিশের সহযোগিতায় তাঁর লাশ জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। দুপুরে ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ওই মাদরাসার আরেক শিক্ষক মো. সানাউল্লাহ জানান, দেলোয়ার হোসেন নিয়মিত মাদরাসায়ই থাকতেন। তবে প্রতি বৃহস্পতিবার তিনি বাড়ি যেতেন। শনিবার বাড়ি থেকে তিনি মাদরাসায় ফিরছিলেন।

ভাই মো. আতাউর রহমান জানান, দেলোয়ার মাদরাসায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। কিছুক্ষণ পর মোবাইল ফোনে তাঁরা দুর্ঘটনার খবর পান।

চট্টগ্রামের কর্ণফুলীতে বালুবোঝাই ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে মারা গেছে আবু বক্কর (১৫) নামের এক মাদরাসার শিক্ষার্থী। দুপুর ১২টায় ফোর স্টার সিএনজি রি-ফুয়েলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দৌলতপুর দারুল উলুম ফোরকানিয়া মাদরাসায় বার্ষিক সভা থেকে বের হয়ে ওই কিশোর বড়উঠানের তার নানার বাড়িতে যাচ্ছিল। এ সময় দ্রুতগতিতে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলে সে মারা যায়?

আবু বক্কর আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের মুহাম্মদ সবুরের ছেলে। সে বড়উঠানের নানার বাড়ি থেকে ওই মাদরাসায় পড়ত।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানান, ঘটনাস্থলে গিয়ে ট্রাক ও চালককে আটক করা হয়েছে। লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের পরিবার এখনো কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা নাঙ্গলকোটে ট্রাক্টরচাপায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক তাঁর পরিচয় জানা যায়নি। সকাল ৯টায় উপজেলার যুক্তিখোলা-বাঙ্গড্ডা সড়কের নশরতপুরে এ দুর্ঘটনা ঘটে।  

নাঙ্গলকোট থানার এসআই আনোয়ার হোসেন বলেন, সকালে একটি ট্রাক্টর মাটি নিয়ে যুক্তখোলা এলাকার দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলটি ট্রাক্টরের পাশ দিয়ে যাওয়ার সময় চাকা পিছলে পড়ে যায়। এতে ট্রাক্টরটির পেছনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেলচালকের মৃত্যু হয়। ট্রাক্টরটি আটক করে থানায় আনা হয়েছে। চালক পালিয়ে গেছেন। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে।

আরও পড়ুন:


টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কূটনীতিকদের বুস্টার ডোজ শুরু আজ


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ট্রাক ও ট্রাক্টর ট্রলির সংঘর্ষে মো. আলিউল (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। দুপুর ২টার দিকে ছত্রাজিতপুর বহলাবাড়ি নামক এলাকায় সোনামসজিদ মহাসড়কে ঘটনাটি ঘটে। আলিউল জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের সাহেবগ্রাম এলাকার মো. আনরুলের ছেলে। পুলিশ এই ঘটনায় ট্রাক ও ট্রলিটি জব্দ করলেও যান দুটির চালকরা পলাতক রয়েছেন।

শিবগঞ্জ থানার এসআই বরুন সরকার বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর থেকে শিবগঞ্জের দিকে যাওয়ার পথে বহলাবাড়ি এলাকায় সড়কে খালি ট্রাকটির গতি হঠাৎ কমিয়ে দিলে পেছনে আসা ধানবোঝাই ট্রাক্টর ট্রলি সেটিকে সজোরে ধাক্কা মারে। এতে ট্রলিচালকের পাশে বসা ধানের মালিক আলিউল ছিটকে ট্রাকের সঙ্গে ধাক্কা খান। আহত আলিউলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। সূত্র: কালের কণ্ঠ

news24bd.tv রিমু