দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৪৯

সংগৃহীত ছবি

দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৪৯

 

 

 

 

মাহফুজুল ইসলাম

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনটা দাপটের সঙ্গে পার করলো স্বাগতিক নিউজিল্যান্ডের। দিন শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহে দিনশেষ করেছে স্বাগতিকরা। একমাত্র উইকেটটি নিয়েছেন টাইগার পেসার শরিফুল।

শেষ মুহুর্তে মুশফিকের ইনজুরিতে দলে দুই পরিবর্তন।

মাহমুদুল হাসান জয়ের জায়গায় দলে অভিষেক মোহাম্মদ নাইমের। আর মুশফিকের ইনজুরিতে ভাগ্য খুলেছে নুরুল হাসান সোহানের।

হ্যাগলি ওভালে টাইগারদের হাতাশার প্রথম সেশন। লাঞ্চের আগে গল্পটা হতে পারতো ভিন্ন।

নবম ওভারেই দুবার ইবাদতের বলে রিভিউ নিয়ে বেঁচে যাওয়া লাথাম শেষ পর্যন্ত শাসন করেছেন টাইগার বোলারদের। মুমেন্টাম বাংলাদেশের পক্ষে থাকলে ক্যাপ্টেন মুমিনুলের টস জিতে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত হতো ষোলকলা স্বার্থক।

ম্যাচের ৩৮তম ওভারে ইয়ংয়ের উইকেট নিয়ে প্রথম দিনে টাইগারদের একমাত্র উদযাপন। গ্যালিতে মোহাম্মদ নাইমের তালুবন্দী হবার আগে ইয়ংয়ের উইলো থেকে আসে ৫৪ রান। আর সেই সঙ্গে ভাঙ্গে হ্যাগলি ওভালে প্রথম উইকেট জুটিতে ১৪৮ রানের রেকর্ড।

আরও পড়ুন:


টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


এরপর নতুন ব্যাটসম্যান ডেভন কনওয়েকে চেপে ধরতে পারেনি কোনো টাইগার বোলার। উইকেটে সেট হয়ে সাবলীলভাবে ব্যাট চালিয়ে দিনশেষে ৯৯ রানে অপরাজিত আছেন তিনি।  

কনওয়ের উইলোর সাবলীলতায় কাজটা সহজ হয়ে গেছে লাথামেরও। ১৩৩ বল খেলে শতরান করার পর দেড় শতকের মাইলফলক পেরুতে খেলেছেন ১৯৯ টি বল। দিনশেষে ২৭৮ বল খেলে ১৮৬ রান করে অপরাজিত আছেন কিউই ক্যাপ্টেন।  

আর দিনশেষে ২০১ রানের রেকর্ড জুটি গড়ে অপরাজিত থাকা এই দুই ব্যাটসম্যানের কাছেই দ্বিতীয় দিনে বড় পরীক্ষা দিতে হবে টাইগার বোলারদের।

news24bd.tv রিমু