সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৫ মিনিট আগে

‘স্পেন-পর্তুগালকে ভয় পায় না ইরান’

ক্রীড়া ডেস্ক

‘স্পেন-পর্তুগালকে ভয় পায় না ইরান’

চার বিশ্বকাপে তিন দলকে কোচিং করানোর বিরল অভিজ্ঞতা রয়েছে তার। মরক্কোকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে শুরুটাও দুর্দান্ত হয়েছে কার্লোস কুইরোজের ইরান। তবে শুধু মরক্কোকে হারানোই নয়, গ্রুপের বাকি দুই জায়ান্ট স্পেন ও পর্তুগালের বিপক্ষেও নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে চায় ইরান।

ইরানের পরবর্তী ম্যাচ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে। তাদের চেয়ে চেয়ে তুলনামূলক খর্ব শক্তির দল হলেও নিজেদের সামর্থ্যের পুরোটা দিয়ে বিশ্বকে চমকে দিতে চান কুইরোজ। 

সংবাদ সম্মেলনে স্পেন ম্যাচ নিয়ে তার ভাবনার কথা জানতে চাওয়া হলে কুইরোজ জানান, ‘স্পেনের বিপক্ষে?  এই ম্যাচে গোলরক্ষকের জায়গা থেকে শুরু করে স্ট্রাইকার পর্যন্ত সকলেরই কিছু না কিছু করতে হবে। ওই ম্যাচের জন্য আমরা ভিন্ন কৌশল ঠিক করে রেখেছি। সেটা মাঠে কাজে লাগাবো।’

মরক্কোর বিপক্ষে জয়টা এখনও উপভোগ করছেন ৬৫ বছর বয়সী কুইরোজ। পঞ্চমবার বিশ্বকাপে অংশগ্রহণ করলেও এ নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপে কোনো ম্যাচ জিতল ‘টিম মেলিরা’। 

মরক্কোর বিপক্ষে জয় সম্পর্কে রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ বলেন, ‘ওইটা দারুণ একটা ম্যাচ ছিল। আমরা পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে নিয়েছি। ম্যাচের শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল তাদের মানসিকভাবে হারিয়ে দেওয়া। আমরা সেটা করতে সক্ষম হয়েছি। তবে এখন আমাদের পরবর্তী ম্যাচ স্পেনের বিপক্ষে। এই মহূর্তে স্পেন ম্যাচ নিয়েই ভাবছি।

সূত্র: ইএসপিএন এফসি

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য