স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মালদ্বীপ দূতাবাসের আলোচনা সভা
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মালদ্বীপ দূতাবাসের আলোচনা সভা

আলোচনা সভা

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মালদ্বীপ দূতাবাসের আলোচনা সভা

মো: এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ

যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়। এই উপলক্ষে ১০ জানুয়ারি মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

মালদ্বীপ

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধান মন্ত্রী প্রেরিত বাণী পাঠ করে শোনানো হয়।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হাই কমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান দিবসটির তাৎপর্য উল্লেখ করে বাংলাদেশীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

রাষ্টদূত বলেন, পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস কারা ভোগের পর তিনি মুক্তি লাভ করে ১৯৭২ সালের এদিন পাকিস্তান হতে লন্ডন এবং নতুন দিল্লী হয়ে ঢাকায় প্রত্যাবর্তন করেন। জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে।

আরও পড়ুন:


পরকীয়ার কারণে বাবা-মা-মেয়ে খুন: পুলিশ


করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে সীমিত পরিসরে হাই কমিশনের অভ্যর্থনা কক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

news24bd.tv রিমু

;