নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ
নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ

ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ

অনলাইন ডেস্ক

হঠাৎ করেই আবারও বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ। করোনার নতুন ভ্যারিয়েন্ট ও ওমিক্রন নিয়ে সংঙ্কায় সবাই। ফলে সব ধরনের জনসমাগম সীমিত করাসহ ১১ দফা নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিকে আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে।

সরকারের বিধি নিষেধের ফলে অনিশ্চয়তা দেখা দিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, উন্মুক্ত স্থানে সব সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে।

অন্যদিকে সিটি করপোরেশন নির্বাচনি আচরণবিধি অনুযায়ী ভোটের ৩২ ঘণ্টা আগে বন্ধ হয়ে যায় প্রচার। ফলে এই নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হবে ১৪ জানুয়ারি। অর্থ্যাৎ শুক্রবার মধ্যরাত পর্যন্ত নিজেদের পক্ষে প্রচারের সুযোগ পাচ্ছেন প্রার্থীরা।  

তবে জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, কোনো এলাকায় বিশেষ কোনো পরিস্থিতি সৃষ্টি হলে সে ক্ষেত্রে স্থানীয় প্রশাসন সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেবে।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমবার দেবনাথ বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধের বিষয়টি মঙ্গলবার কমিশনে উত্থাপন করা হবে। এ বিষয়ে কমিশন যে সিদ্ধান্ত দেবে সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

তবে কমিশনের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, বর্তমান পরিস্থিতির বিশেষ ব্যতিক্রম না হলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনসহ ঘোষিত নির্বাচনগুলো শেষ করতে চায় সরকার।

আরও পড়ুন


ক্রাইস্টচার্চ টেস্টে ফলো-অনে দ্বিতীয়বার ব্যাট করছে টাইগাররা

news24bd.tv এসএম