নির্বাচকদের নিয়ে বিস্ফোরক অভিযোগ জাহানারার
নির্বাচকদের নিয়ে বিস্ফোরক অভিযোগ জাহানারার

জাহানারা আলম

নির্বাচকদের নিয়ে বিস্ফোরক অভিযোগ জাহানারার

অনলাইন ডেস্ক

আসন্ন কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের বাংলাদেশ দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার জাহানারা আলমের। এই খবর নিয়ে দেশের ক্রিকেটে বেশ আলোচনা চলছিলো। কিন্তু এর মধ্যেই আবার নতুন আলোচনার জন্ম দিল জাহানারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে লেখা এক চিঠিতে নির্বাচক মঞ্জুরুল ইসলামের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন এই অলরাউন্ডার।

জাহানারা ওই চিঠিতে নির্বাচক মঞ্জুরুলের বিরুদ্ধে অব্যবস্থাপনা ও পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছেন তিনি।

বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানিয়েছেন, মালয়েশিয়ায় অনুষ্ঠেয় আইসিসি কমওয়েলথ গেমস বাছাইপর্বের দল ঘোষণার আগেই চিঠিটি পাঠিয়েছেন জাহানারা। বিসিবি এখন বিষয়টি খতিয়ে দেখবে বলে জানিয়েছেন তিনি।

বিসিবির এক সূত্রে জানা গেছে, জাহানারা তার চিঠিতে জাতীয় দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম ও টিম ম্যানেজমেন্টের আরও কয়েকজন সদস্যের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ তুলেছেন। বিশ্বকাপ বাছাইপর্বের আগে গত বছর সিলেটে হওয়া জাতীয় দলের ক্যাম্পের কিছু ঘটনার কথাও চিঠিতে উল্লেখ করেছেন তিনি।  

বিসিবির আরেক সূত্রে জানা গেছে, জিম্বাবুয়েতে নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব চলার সময় সাবেক অধিনায়ক জাহানারার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে টিম ম্যানেজমেন্টের সঙ্গে নাকি তিনি দুর্ব্যবহার করেছেন বলে অভিযোগ। ওই সফরে (তিন ম্যাচের ওয়ানডে সিরিজসহ) ৬ ম্যাচে ৯ উইকেট নেন এই ডানহাতি পেসার।  

২০১১ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর দলের নিয়মিত সদস্য জাহানারা। এই ফরম্যাটে দেশের চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। ৪০ ম্যাচ খেলে তার ঝুলিতে আছে ৩৮ উইকেট।

এদিকে টিম ম্যানেজমেন্টের এক সদস্য দাবি করেছেন, জিম্বাবুয়েতে দলের মধ্যে গ্রুপিং করেছিলেন জাহানারা। তার বিরুদ্ধে আরও অভিযোগ, নতুন অধিনায়ক নিগার সুলতানাকে সমর্থন দিচ্ছেন না তিনি। এজন্যই তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। তবে বিশ্বকাপ পরিকল্পনায় তাকে রাখা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির নারী উইংয়ের এক কর্মকর্তা।

আরও পড়ুন


করোনায় আক্রান্ত অভিনেত্রী নওশীন

news24bd.tv এসএম