সীমান্তে লেথাল আর্মস ব্যবহার বন্ধ হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
সীমান্তে লেথাল আর্মস ব্যবহার বন্ধ হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

সীমান্তে লেথাল আর্মস ব্যবহার বন্ধ হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

সীমান্ত হত‌্যা ব‌ন্ধে সীমান্তে লেথাল আর্মস ব‌্যবহার করা হ‌বে না ম‌র্মে বাংলা‌দেশ-ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যা‌য়ে আলোচনায় সিদ্ধান্ত হ‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১১ জানুয়া‌রি) দুপুর ১টায় র‍্যাব-১৩ রংপুর, কর্তৃক আ‌য়ো‌জিত কু‌ড়িগ্রা‌মের ধরলা নদীর পূর্ব প্রা‌ন্তে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠা‌নে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলা‌দেশ-ভারত ভ্রাতৃপ্রতীম দেশ। সীমা‌ন্তের ওপা‌রে যারা থা‌কেন তা‌দের সঙ্গে এপা‌রের সীমান্তবর্তী বা‌সিন্দা‌দের নানা কা‌জে সুসম্পর্ক থা‌কে।

হয়‌তো ম‌নের টা‌নে নি‌জের অজা‌ন্তে অ‌নে‌কে সীমানা অ‌তিক্রম ক‌রে ফে‌লেন। হয়‌তো অ‌নে‌কে যেটা করা উ‌চিত নয় সেটাও ক‌রে ফে‌লেন। এ জন্য মা‌ঝে মা‌ঝে দুই-এক‌টি ঘটনা ঘ‌টে যায়।


আরও পড়ুন: করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর আইসিইউতে

নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

বিএনপির সমাবেশে দাওয়াত পাননি মেয়র আরিফ


বাংলা‌দেশ-ভারত সীমা‌ন্তে বাংলা‌দে‌শি‌দের হত‌্যাকাণ্ড ব‌ন্ধে গৃহীত উদ্যোগ প্রস‌ঙ্গে মন্ত্রী ব‌লেন, দুই দে‌শের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বি‌জি‌বি-বিএসএফ পর্যা‌য়ে একাধিক আলোচনা হ‌য়ে‌ছে। আমা‌দের সিদ্ধান্তটা এমনই যে সীমান্ত হত‌্যা বন্ধ করা হ‌বে। আমরা দুই পক্ষই সিদ্ধান্ত নি‌য়ে‌ছি সীমা‌ন্তে লেথাল আর্মস ব‌্যবহার করা হ‌বে না। তারপরও মা‌ঝে মা‌ঝে কিছু ঘটনা ঘ‌টে যায়। সীমান্ত হত‌্যা বন্ধে আমরা সবাই আন্তরিক।

বিএন‌পি নেতাকর্মী‌দের বিরু‌দ্ধে অনাহুত কার‌ণে মামলা দেওয়া হ‌চ্ছে-এমন অ‌ভি‌যোগ প্রস‌ঙ্গে তিনি ব‌লেন, অনাহুত কারণ কা‌কে ব‌লে আ‌মি সেটা জা‌নি না। যখন ভাঙচুর হয়, জীবননাশ হয়, অ‌গ্নি সং‌যো‌গের ঘটনা ঘ‌টে, তখন এসব মামলা হয়।

এদিন এক হাজারেরও বেশি দুস্থ মানু‌ষের মা‌ঝে শীতবস্ত্র বিতরণ ক‌রেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে আরও  কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আসলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-২ আসনের এমপি পনির উদ্দিন আহমেদ,  কুড়িগ্রাম-৩ আসনের এমপি এম এ মতিন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) আবদুল্লাহ আল-মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ নাজিম

;