সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১৩ মিনিট আগে

পদ্মার পানি বৃদ্ধি, ফেরিঘাট প্লাবিত

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে উপচেপড়া ভিড়

মাদারীপুর প্রতিনিধি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে উপচেপড়া ভিড়

আজ সকাল থেকেই কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট হয়ে কর্মস্থলমুখী যাত্রীদের উপচেপড়া ভিড় পড়েছে। লঞ্চ ও স্পীডবোটে যাত্রী চাপ বেশি। তবে আজো ফেরিতে যানবাহন সংকট থাকায় দীর্ঘ সময় ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে  ফেরিগুলোকে। যাত্রী চাপ বেশি থাকায় লঞ্চে ধারণক্ষমতার চেয়ে বেশি বোঝাই হয়ে পদ্মা পাড়ি দেওয়ার বিষয়টি স্বীকার করেন ঘাট এলাকায় কর্তব্যরত বিআইডব্লিউটিএর কর্মকর্তারা। বিষয়টিকে তারা সহনীয় লোড বলছেন। লঞ্চে ভিড় বেশি থাকায় যাত্রী নিয়ন্ত্রণে পুলিশ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস ,আনসার সদস্যদের তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এদিকে দক্ষিণাঞ্চলের সকল জেলা থেকে ছেড়ে আসা যানবাহনের সঙ্গে সঙ্গে এরুটের ফেরি, লঞ্চ, স্পীডবোটেও বাড়তি ভাড়ার অভিযোগ রয়েছে। এদিকে পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কাঠালবাড়ির ১ নং ফেরি ঘাটের র‌্যাম প্লাবিত হয়েছে। নদীতে বেড়েছে স্রোতের গতিবেগ।

বিআইডব্লিউটিএর মাওয়া নৌ বন্দরের সহকারী পরিচালক শাহাদাত হোসেন বলেন, বৈরী আবহাওয়ার কারণে গতকাল যাত্রী চাপ কম থাকলেও আজ যাত্রীর চাপ বেশি। যাত্রীদের নিরাপত্তায় ও ওভারলোড ঠেকাতে পুলিশ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, আনসার যৌথভাবে কাজ করছে। কোনো অবস্থাতেই ওভারলোড ও বাড়তি ভাড়া আদায় সহ্য করা হবে না। 

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ঘাটের সহকারী ম্যানেজার মো. মমিন উদ্দিন বলেন, পানি বৃদ্ধি পেয়ে কাঁঠালবাড়ি ১নং ফেরি ঘাটের র‌্যাম প্লাবিত হওয়ায় সেটি স্থানান্তরের কাজ শুরু হবে। লঞ্চে ও ফেরিতে যাত্রী চাপ থাকলেও এখনো ফেরি ঘাটে যানবাহন সংকট রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

মন্তব্য