ঝিনাইদহে ৪২০টি শিখন কেন্দ্রের উদ্বোধন
ঝিনাইদহে ৪২০টি শিখন কেন্দ্রের উদ্বোধন

ঝিনাইদহে ৪২০টি শিখন কেন্দ্রের উদ্বোধন

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ 

ঝিনাইদহে শতভাগ শিক্ষা নিশ্চিত করতে শিখন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে কখনও স্কুলে না যাওয়া এবং ঝরে পড়া শিশুদের প্রাথমিক শিক্ষাদানে এ জেলায় ৪২০টি ‘শিখন' কেন্দ্রের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার দুপুরে শৈলকুপা উপজেলার বারইপাড়া গ্রামে শিখন কেন্দ্রের উদ্বোধন করেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।  

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় শৈলকুপা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য’র সহকারী পরিচালক শেখ মোঃ সরুজ্জামান, সৃজনী বাংলাদেশের সহকারী প্রশাসনিক কর্মকর্তা এস এম শান্তনুর রহমান, সৃজনীর আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রকল্প প্রধান ওহিদুল ইসলাম, রেডিও ঝিনুকের স্টেশন ম্যাজেনার পারভীন নাহারা।

 


আরও পড়ুন: করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর আইসিইউতে

নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

বিএনপির সমাবেশে দাওয়াত পাননি মেয়র আরিফ


আয়োজকরা জানান, উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য’র সহযোগিতায় সৃজনী বাংলাদেশ আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পের আওতায় ঝিনাইদহের ৬টি উপজেলায় ৪২০টি শিখন কেন্দ্রে ৩০ জন ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের পাঠদান করানো হবে। ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পাঠদান করানো হবে। শিক্ষার্থীদের দেওয়া হবে বই, খাতা, কলম, স্কুল ড্রেসসহ উপবৃত্তি। ঝরে পড়া শিশুদের শিক্ষার মূলধারায় ফিরিয়ে আনতে সরকারের এই উদ্যোগ বলে জানান আয়োজকরা।