সীমান্তে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১০
সীমান্তে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১০

সীমান্তে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১০

ঠাকুরগাঁও প্রতিনিধি: 

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্ত এলাকা ক্যাম্পের হাট থেকে মাইক্রোবাসে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে অস্ত্র-গুলি, ইয়াবা ও ভারতীয় মালামালসহ এক ভারতীয় নাগরিক ও ৯ জন চোরাকারবারীকে আটক করেছে বালিয়াডাঙ্গী থানা পুলিশ।

জানাযায়, পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার লক্ষীরথান এলাকায় তাদের আটক করা হয়। এসময় আরও ৯ জন চোরাকারবারী পালিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার রাতের ঘটনা হলেও প্রকাশ করা হয় মঙ্গলবার রাত ৭ টায়।

এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন ও বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান, থানার উপ-পরিদর্শক খাদেমুল ইসলাম, আব্দুস সোবহান ও রবিউল ইসলামসহ সঙ্গীয় ফোর্স ছিল বলে জানাযায়।

আটককৃত ভারতীয় নাগরিক হলেন উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার কমলাগাছ সুজালী পঞ্চায়েতের নন্দাই গ্রামের জালাল উদ্দীনের ছেলে গফুর আলম (৩৫)।

বাংলাদেশী চোরাকারবারী চক্রের সদস্যরা হলেন, বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের উদয়পুর গ্রামের দেলোয়ার হোসেন (২৮), ছোট নয়াপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক (২৩), গোয়ালটলী পালপাড়া গ্রামের বিকাশ পাল (৩৫), জুগিহার গ্রামের জাকির হোসেন (২৫), হযরত আলী (২৭), কালিবাড়ী গ্রামের মনিরুল ইসলাম (৩২), কোট পাড়া গ্রামের বিষ্ণু পাল (২৯) ও পশিরুল ইসলাম (২৮) এবং বড়বাড়ী ইউনিয়নের কেরিয়াতি গ্রামের নাসিরুল ইসলাম (২৪)।

পুলিশ জানায়, এ সময় তাদের নিকট দেশীয় লোহার তৈরী স্যুটারগান, ২ রাউন্ড গুলি, ৩২ পিচ ইয়াবা ও ভারতীয় ১২টি লুঙ্গী, ৫টি জ্যাকেট, ১টি শাড়ী ও ৮টি সুয়েটার উদ্ধার করা হয়। আটক ১০ জনসহ পলাতক ৯ জনের নাম উল্লেখ করে আটোয়ারী থানায় অস্ত্র, মাদক ও ভারতীয় নাগরিকের বিরুদ্ধে কন্ট্রোল অব এন্ট্রি আইনে ৩টি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:

টাকা পরিশোধের জন্য চীনের কাছে সময় চেয়েছে শ্রীলঙ্কা

দীর্ঘ কয়েক মাসের চেষ্টায় সন্তানকে ফিরে পেল বাবা-মা

নাম না প্রকাশ করার শর্তে একাধিক ব্যাক্তি জানান, তাদের কাছ থেকে বিপুল পরিমান মাদকদ্রব্য সহ গোলাবারুদ উদ্ধার করা হয়। সেই সাথে আরো জানায় উদ্ধারের নামে থানা পুলিশ জজ মিয়ার নাটকের মত এই সব মাদকদ্রব্য দেখাচ্ছেন। আসলে উদ্ধার হয়েছে বর একটি চালান।

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, বাকিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

news24bd.tv/আলী