প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা
প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

অনলাইন ডেস্ক

আগামী ১৪ জানুয়ারি শুরু হবে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পর্ব। বিশ্বকাপ খেলতে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা।  

মঙ্গলবার (১১ জানুয়ারি) সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে প্রথমে ব্যাট করে আইচ মোল্লার ৮২, আরিফুল ইসলামের ৪০ রানের সুবাদে স্কোরবোর্ডে ২৭৭ রান জমা করে যুব টাইগাররা।

পরে জিম্বাবুয়েকে ১১০ রানে গুঁটিয়ে দিয়ে বৃষ্টি আইনে ১৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

ম্যাচে বৃষ্টি বাগড়া দিলেও বাংলাদেশের বড় জয় আটকাতে পারেনি। বৃষ্টির কারণে পরে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ২৫৬ রান। বাংলাদেশের বোলারদের তোপে পড়ে মাত্র ১১০ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে।


আরও পড়ুন:  
ওমিক্রন সংক্রমিত হবে ইউরোপের অর্ধেক মানুষ: ডব্লিউএইচও
সিলেটে মাছ বিক্রেতাকে ছুরিকাঘাতে হত্যা


নাইমুর রহমান নয়ন ১০ ওভারে মাত্র ১৮ রান খরচ করে নেন ৩টি উইকেট। আরিফুল ও মামুন ২টি করে উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন মুশফিক হাসান, সাকিব ও রিপন।

১৪ জানুয়ারি শুরু হওয়া যুব বিশ্বকাপে বাংলাদেশ পড়ছে ‘এ’ গ্রুপে। ১৬ দল অংশ নিচ্ছে। এ বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ জানুয়ারি বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০ ও ২২ জানুয়ারি বাংলাদেশের পরের দুই ম্যাচে প্রতিপক্ষ যথাক্রমে কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।

৫ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হবে। এবারের ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

news24bd.tv/ নাজিম