যে কারণে একাদশে ভর্তিচ্ছুদের সতর্ক করলো বোর্ড
যে কারণে একাদশে ভর্তিচ্ছুদের সতর্ক করলো বোর্ড

ফাইল ছবি

যে কারণে একাদশে ভর্তিচ্ছুদের সতর্ক করলো বোর্ড

অনলাইন ডেস্ক

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদনের ক্ষেত্রে শিক্ষাবোর্ডের নির্দিষ্ট ওয়েবসাইট থেকে শিক্ষার্থীদের আবেদন করতে বলা হয়েছে। এর বাইরে কোন ভূয়া ওয়েবসাইট থেকে কোনো শিক্ষার্থী ও অভিভাবক প্রতারিত হলে বোর্ড কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না বলে জানানো হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদের সই করা সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে লক্ষ্য করা যাচ্ছে।

কিছু প্রতারকচক্র সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে সুকৌশলে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার তথ্য সংগ্রহ করে তাদের অনুমতি ছাড়াই অনলাইনে ভর্তির আবেদন করছে। শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাইকে এ ধরনের প্রতারকচক্র থেকে সাবধান থাকার জন্য সতর্ক করেছে ঢাকা বোর্ড।

বোর্ড সূত্র জানায়, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে প্রতারণায় জড়িত প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে তাদের প্যানেল বা সার্ভার বন্ধসহ পাঠদান স্থগিত করা হবে।

জানা গেছে, একাদশে শ্রেণিতে ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হচ্ছে।

আরও পড়ুন


বন্দরে নেই কয়লা মাপার যন্ত্র, বিপুল রাজস্ব ফাঁকি

news24bd.tv এসএম