বিদ্রোহী প্রার্থী হওয়ায় নাটোর জেলা আ.লীগের নেতাকে অব্যাহতি
বিদ্রোহী প্রার্থী হওয়ায় নাটোর জেলা আ.লীগের নেতাকে অব্যাহতি

সাজেদুল আলম খান চৌধুরী বুড়া

বিদ্রোহী প্রার্থী হওয়ায় নাটোর জেলা আ.লীগের নেতাকে অব্যাহতি

নাসিম উদ্দিন নাসিম, নাটোর

অবশেষে দল থেকে অব্যাহতি দেওয়া হল জেলা আওয়ামী লীগের সদস্য সাজেদুল আলম খান চৌধুরী বুড়াকে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত উপেক্ষা করে এবং কেন্দ্র মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উমা চৌধুরীর বিরুদ্ধে বিদ্রোহী হয়ে পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করায় তাকে এই অব্যাহতি প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস স্বাক্ষরিত এই অব্যাহতি পত্র সাজেদুল আলম খান চৌধুরী বুড়ার কাছে পৌঁছে দেয়া হয়।

পত্রে উলে­খ করা হয়, আগামী ১৬ই জানুয়ারী রবিবার নাটোর পৌরসভা নির্বাচনে উমা চৌধুরী জলি-কে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রদান করেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য পদে থাকা সত্ত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অমান্য করা দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান করে নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

বিধায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে, আওয়ামী লীগ নাটোর জেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের নির্দেশক্রমে নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে আপনাকে অব্যাহতি প্রদান করা হইলো।

দল থেকে অব্যাহতি প্রদানের বিলম্ব হওয়ার কারণ জানতে চাইলে দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস জানান, আমরা নলডাঙ্গা উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলাম। তাই দেরি হয়ে গেল।

তবে ২৯ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল নাটোরে বর্ধিত সভায় এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করেছিলেন। তার নির্দেশনার ১৩ দিন পর বুড়া চৌধুরীকে দল থেকে অব্যাহতি প্রদান করা হলো।

অব্যাহতিপত্র প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় বুড়া চৌধুরী জানান, দল বহিষ্কার করলেই কী আর না করলেই কী, বুড়া চৌধুরী দলের নাম ভাঙ্গিয়ে খায় না। অযোগ্য মেয়রের বিরুদ্ধে আমি দাঁড়িয়েছি। ভোটে জিতল দল আবারও আমাকে রেজুলেশন করে ফিরিয়ে নেবে”।

আরও পড়ুন


গরুসহ জামিন পেলেন সেই বৃদ্ধ গোলাম হোসেন

news24bd.tv এসএম